kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

ভুয়া ফেসবুকে অ্যাকাউন্টের পেছনে সরকারকে সন্দেহ মির্জা ফখরুলের

অনলাইন ডেস্ক   

২৬ এপ্রিল, ২০২১ ১৮:১২ | পড়া যাবে ২ মিনিটে



ভুয়া ফেসবুকে অ্যাকাউন্টের পেছনে সরকারকে সন্দেহ মির্জা ফখরুলের

ফাইল ফটো

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন তাঁর নামে, তারেক রহমানের পরিবার এবং বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যদের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট তৈরি হয়েছে। এর পেছনে সরকারের হাত রয়েছে বলে সন্দেহ প্রকাশ করেছেন তিনি।

আজ সোমবার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘‘ফেসবুকে ইদানিং আমার নিজের নামে ফলস ফেক একাউন্ট সৃষ্টি করে বিভিন্ন রকমের প্রচারনা চালানো হচ্ছে। একই সঙ্গে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাহেবের পরিবার এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যদের নামেও ভুয়া একাউন্ট তৈরি করে মিথ্যা সংবাদ মিথ্যা প্রচারণা চালানো হয়। আমরা এটার আগেও নিন্দা জানিয়েছি, আজো নিন্দা জানাচ্ছি।”

তিনি বলেন, ‘‘আমার কাছে মনে হয়, এই বিষয়টার সঙ্গে পুরোপুরিভাবে সরকারের মদদ আছে এবং সরকারের মদদপুষ্ট দুস্কৃতিকারীরা এই সমস্ত ঘটনা ঘটাচ্ছে।”

তিনি বলেন, ‘‘একদিকে তারা ভুয়া ফেকের ঘটনাগুলো করে। একই সঙ্গে সারাদেশে যাতে সত্য প্রচারিত না হয়, জনগন যাতে সত্য জানতে না পারে তার জন্য ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট তৈরি করার মধ্য দিয়ে তারা (সরকার) কিন্তু চরমভাবে মানুষের বাক স্বাধীনতাকে রুদ্দ্র করে দিয়েছে এবংকি সাংবাদিকদের যে ন্যুনতম স্বাধীনতা লেখার জন্যে, সত্য কথা বলার জন্য সেখানেও তারা মিথ্যা মামলা তৈরি করে সরকারিভাবে এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ বিভিন্নভাবে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রারি ও গ্রেপ্তারী পরোয়ানা জারি করছে।”

খুলনা প্রেস ক্লাবের সহ-সভাপতি সাংবাদিক আবু তৈয়ব মুন্সির বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে খুলনার মেয়রের দায়ের করা মামলায় গ্রেফতারের ঘটনার নিন্দা জানিয়ে এই আইনে গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি জানান বিএনপি মহাসচিব।



সাতদিনের সেরা