kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

অস্ত্র উদ্ধারে গিয়ে মিলল নকল জর্দার কারখানা

নিজস্ব প্রতিবেদক    

২৪ এপ্রিল, ২০২১ ২২:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



অস্ত্র উদ্ধারে গিয়ে মিলল নকল জর্দার কারখানা

পুরান ঢাকার কোতয়ালী থানার কাজী জিয়া উদ্দিন লেনের একটি বাড়িতে অস্ত্র উদ্ধারে অভিযানে গিয়ে নকল জর্দার কারখানা খুঁজে পেয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। শুক্রবার (২৩ এপ্রিল) গভীর রাতে অভিযান চালানো হয়। এ সময় দুজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন, ফজলে রাব্বী ও জাহাঙ্গীর আলম।

অভিযান তদারকিকে থাকা ডিবি পুলিশের সহকারী কমিশনার ফজলুর রহমান আজ শনিবার জানান, তামাক ও তামাকজাত পণ্যে উচ্চ শুল্ক দিতে হয়। শুল্ক ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে একটি চক্র পুরান ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় জর্দা ও বিড়ি সিগারেটের নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করছে। তাদের বিরুদ্ধে ডিবির অভিযান অব্যাহত থাকবে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডিবির এসআই আতোয়ার হোসেন বাদী হয়ে রাজধানীর কোতয়ালী থানায় মামলায় করেছেন। এজহারে বাদী বলেছেন, গোপন সংবাদের ভিত্তিতে বাদামতলীর একটি বাড়িতে অস্ত্র ও মাদকদ্রব্য মওজুদ থাকার তথ্য পাওয়া যায়। পরে সেখানে অভিযান চালানোর সময় রাসায়নিক মিশিয়ে নকল জর্দা তৈরি করতে দেখেন। এ সময় জাহাঙ্গীর পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে উপস্থিত পুলিশ সদস্যরা তাকে আটক করে। এরপর তাকে নিয়ে জাহাঙ্গীরের ভাড়া করা দুটি কক্ষ থেকে মোট ২৩ হাজার ৪০ প্যাকেট মমো জর্দা উদ্ধার করা হয়। 

জিজ্ঞাসবাদে জাহাঙ্গীরের তথ্যের বরাত দিয়ে ডিবি সূত্র জানায়, গ্রেপ্তারকৃতরা শুল্ক ফাঁকি দিয়ে অধিক লাভের আশায় মমো ব্র্যান্ডসহ বিভিন্ন ব্র্যান্ডের নকল জর্দা তৈরি ও বাজারজাত করে আসছিল। তারা বাজার থেকে আসল জর্দা কিনে অবিকল নকল প্যাকেট, লোগো, ডিজাইন তৈরি করে। তারা তিকর ক্যামিকেল দিয়ে জর্দা বানিয়ে সেগুলো বাজারজাত করে আসছিল যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি। 



সাতদিনের সেরা