kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

আগামী তিন দিন তাপমাত্রা আরো বাড়তে পারে

নিজস্ব প্রতিবেদক   

২৪ এপ্রিল, ২০২১ ০১:১৪ | পড়া যাবে ১ মিনিটে



আগামী তিন দিন তাপমাত্রা আরো বাড়তে পারে

বেশ কিছুদিন ধরেই দেশের তাপমাত্রা রেকর্ড ছাড়িয়েছে। এমনকি বেশ কিছু অঞ্চলে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহও বয়ে গেছে। আগামী তিন দিন দেশের তাপমাত্রা আরো বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার (২৩ এপ্রিল) সকাল ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা আরো বাড়তে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙামাটি ও ফেনীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩, ময়মনসিংহে ৩৩, চট্টগ্রামে ৩৪.১, সিলেটে ৩৪, রাজশাহীতে ৩৩.৬, রংপুরে ৩১.৪, খুলনায় ৩৩.৫ ও বরিশালে ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস।



সাতদিনের সেরা