kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

সখীপুরে ধর্ষণের ঘটনায় জড়িতদের শাস্তির দাবি মহিলা পরিষদের

অনলাইন ডেস্ক   

২২ এপ্রিল, ২০২১ ২২:১৩ | পড়া যাবে ২ মিনিটে



সখীপুরে ধর্ষণের ঘটনায় জড়িতদের শাস্তির দাবি মহিলা পরিষদের

টাঙ্গাইল জেলার সখীপুর পৌরসভা এলাকায় অন্তঃসত্ত্বা গৃহবধূ দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। বৃহস্পতিবার তাদের পক্ষে থেকে এক বিবৃতিতে এই দাবি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ‘গত ২১ এপ্রিল বিভিন্ন দৈনিক সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদে জানা যায় যে - গত ২০ এপ্রিল রাতে টাঙ্গাইল সখীপুর পৌরসভার জামতলা এলাকার একটি বাসায় আটক রেখে তিন বন্ধু মিলে রাতভর অন্তঃসত্ত্বা গৃহবধূকে ধর্ষণের ঘটনা ঘটেছে। পূর্বপরিচিত হওয়ায় গৃহবধূকে সিয়াম হাসান ফোন করে সখীপুর পৌরসভার ৬নং ওয়ার্ডে সিয়ামের চাচাতো ভাইয়ের বাসায় আটক রেখে সিয়াম ও তার দুই বন্ধু জয় (২০), সুমন (২১) মিলে জোরপূর্বক রাতভর ধর্ষণ করে। আহত গৃহবধূকে প্রথমে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে।’ 

বাংলাদেশ মহিলা পরিষদ অন্তঃসত্ত্বা গৃহবধূ দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তারসহ তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ এবং সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছে। নির্যাতনের শিকার অন্তঃসত্ত্বা গৃহবধূর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে।

বিবৃতিতে আরো বলা হয়, আমরা লক্ষ্য করছি যে, সারা দেশে সর্বাত্মক লকডাউনেও প্রতিনিয়ত নারীরা যৌন নিপীড়ন, ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণ ও হত্যাসহ নৃশংস নির্যাতনের শিকার হচ্ছে। নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে আশুকার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকার, প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য জোর দাবি জানাচ্ছে বাংলাদেশ মহিলা পরিষদ।



সাতদিনের সেরা