kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

ইলিয়াসকে নিয়ে বিস্ফোরক মন্তব্য : মির্জা আব্বাসের ব্যাখ্যা চাইল বিএনপি

অনলাইন ডেস্ক   

২২ এপ্রিল, ২০২১ ১৯:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



ইলিয়াসকে নিয়ে বিস্ফোরক মন্তব্য : মির্জা আব্বাসের ব্যাখ্যা চাইল বিএনপি

বিএনপি নেতা এম ইলিয়াস আলী ‘গুম’ হওয়ার ব্যাপারে বিস্ফোরক মন্তব্য করে আলোচনায় আসা মির্জা আব্বাসের দেওয়া বক্তব্যের ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে বিএনপি।

আজ বৃহস্পতিবার বিকেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মির্জা আব্বাসকে এই চিঠি দেন।

তবে এ বিষয়ে মির্জা আব্বাস গণমাধ্যমকে জানান, আমি এখনো চিঠি পাইনি। আমি কোনো চিঠি আশাও করি না। যদি সেটা হয়ে যায়, তা আমার জন্য দুর্ভাগ্যজনক হয়ে যাবে।

বিএনপি নীতিনির্ধারণী সূত্র জানায়, ওই দিনের ভার্চুয়াল সভার পর মির্জা আব্বাসকে দলের পক্ষ থেকে তিনটি ড্রাফ্ট দেওয়া হয়, যা তিনি সংবাদ সম্মেলনে উপস্থাপন করবেন। সেখানে তাকে অনুতপ্ত হতে বলা হয়েছিল। কিন্তু মির্জা আব্বাস সংবাদ সম্মেলনে সেই তিনটি ড্রাফটের কোনো বক্তব্য দেননি। এরপর দলের হাইকমান্ড তার সঙ্গে যোগাযোগ করে তার প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

গত ১৭ এপ্রিল এক ভার্চুয়াল সভায় দেওয়া বক্তব্যে মির্জা আব্বাস বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য ইলিয়াস আলী ‘গুমের’ জন্য বিএনপিরই কিছু নেতাকে দায়ী করেন। ওই নেতাদের নাম উল্লেখ না করে তিনি বলেন, ‘দলের ভেতরে লুকিয়ে থাকা এই ব্যক্তিদের অনেকেই চেনেন।’ তিনি এ-ও বলেন, ‘আওয়ামী লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করেনি।’



সাতদিনের সেরা