kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

‘লকডাউনে রিকশা ও ইজিবাইক চালকদের খাদ্য ও নগদ অর্থ সহায়তা দিতে হবে’

নিজস্ব প্রতিবেদক   

২২ এপ্রিল, ২০২১ ১৭:১২ | পড়া যাবে ২ মিনিটে



‘লকডাউনে রিকশা ও ইজিবাইক চালকদের খাদ্য ও নগদ অর্থ সহায়তা দিতে হবে’

লকডাউন চলাকালে নিয়মিত খাদ্য ও নগদ অর্থ সহায়তা দাবি করেছে রিকশা, ব্যাটারি রিকশা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ। পরিষদের কেন্দ্রীয় পরিচালনা পরিষদ আয়োজিত মানবন্ধন ও বিক্ষোভ কর্মসূচী থেকে রিকশা ও ইজিবাইক চালকসহ শ্রমজীবী মানুষকে হয়রানি বন্ধের আহ্বান জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত ওই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের আহ্বায়ক খালেকুজ্জামান লিপন। সমাবেশে বক্তৃতা করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ জুলফিকার আলী, সংগ্রাম পরিষদের সদস্য রুবেল মিয়া, বাবু হাসান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয় প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, করোনা নিয়ন্ত্রণে লকডাউন ঘোষণা করা হলেও সারাদেশে ৫০ লাখ রিকশা, ব্যাটারি রিকশা ও ইজিবাইক চালকের জীবন-জীবিকা রক্ষায় কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। ফলে জীবন বাঁচাতে তারা রাস্তায় রিকশা ও ইজিবাইক নামাতে বাধ্য হচ্ছেন। রাস্তায় নেমে গাড়ি আটক, ভাংচুর ও নির্যাতনের শিকার হচ্ছেন। আর চালক ও তার উপর নির্ভরশীল প্রায় আড়াই কোটি মানুষ মানবেতর জীবন-যাপন করছেন। এ সকল ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তারা।

নেতৃবৃন্দ রিকশা ও ইজিবাইক চালক এবং তাদের পরিবার রক্ষায় লকডাউনকালে প্রতিদিনের খাদ্য ও নগদ অর্থ সহায়তা প্রদানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। একই সাথে ঢাকা, বরিশাল, খুলনাসহ সারাদেশে আটক রিকশা ও ব্যাটারি ফেরত দেওয়ার এবং হয়রানি বন্ধের আহ্বান জানান।



সাতদিনের সেরা