kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

করোনার কোনো উপসর্গ নেই খালেদা জিয়ার

নিজস্ব প্রতিবেদক   

২২ এপ্রিল, ২০২১ ০১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



করোনার কোনো উপসর্গ নেই খালেদা জিয়ার

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পর্যবেক্ষণ করেছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন ও মোহাম্মদ আল মামুন। বুধবার রাতে ডা. জাহিদ গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় যান। পরে সাড়ে ১১টার দিকে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘আমি ও ডাক্তার মামুন ওনাকে (খালেদা জিয়া) পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি। বুধবার ওনার করোনায় আক্রান্তের ১৪ দিন শেষ হয়েছে। ওনার অক্সিজেন স্যাচুরেশন আগের মতো- অর্থাৎ ৯৮/৯৯ পারসেন্ট রয়েছে। খাবারের রুচি সব সময় ভালো ছিল, আজও ভালো আছে। ওনার শরীরের তাপমাত্রা তিন দিন ধরে একজন সুস্থ মানুষের মতোই। ওনার কফ, কাশি নেই। করোনাসংক্রান্ত যে উপসর্গ থাকে তা ওনার নেই। শুধু শারীরিক দুর্বলতা আছে। মনে রাখতে হবে, করোনায় আক্রান্ত হওয়ার পর এই দুর্বলতা বেশ কয়েক দিন থাকে। গতকালের চেয়ে আজ ওনার দুর্বলতা কম।’ উনি বলেছেন, গতকালের চেয়ে আজ তিনি ভালো বোধ করছেন।

তিনি বলেন, ‘চিকিৎসক হিসেবে বলতে পারি, আজ ১৪ দিনের দিন (দ্বিতীয় সপ্তাহের শেষ দিন) উনি করোনা থেকে ভালোর দিকে আছেন। স্থিতিশীল শুধু নয়, এর চেয়ে বেশি উন্নতি হয়েছে। দু-এক দিনের মধ্যে ওনার টেস্ট করা হবে। আগামী সপ্তাহে করোনা টেস্টও করা হবে।’



সাতদিনের সেরা