kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

‘ঐকান্তিক প্রচেষ্টায় পরিচ্ছন্ন কর্মীদের জন্য মানসম্পন্ন আবাসন’

বললেন ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক   

২১ এপ্রিল, ২০২১ ১৯:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



‘ঐকান্তিক প্রচেষ্টায় পরিচ্ছন্ন কর্মীদের জন্য মানসম্পন্ন আবাসন’

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক নিজের ঐকান্তিক প্রচেষ্টার ফলে পরিচ্ছন্ন কর্মীদের জন্য মানসম্পন্ন আবাসনের ব‍্যবস্থা করা সম্ভব হচ্ছে।

তিনি আরও বলেন, পর্যায়ক্রমে পরিচ্ছন্ন কর্মীদের সকল পরিবারের জন্যই মানসম্পন্ন আবাসনের সুব‍্যবস্থা করা হবে।

আজ বুধবার দুপুরে পরিচ্ছন্ন কর্মীদের জন্য মানসম্পন্ন আবাসনের লক্ষ্যে নির্মাণাধীন "গাবতলী পরিচ্ছন্ন কর্মী নিবাস" পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মোঃ আতিকুল ইসলাম বলেন, দুইশত একুশ কোটি টাকা ব‍্যায়ে "গাবতলী পরিচ্ছন্ন কর্মী নিবাস" এ পনের তলাবিশিষ্ট চারটি ভবন ছাড়াও চার তলাবিশিষ্ট একটি স্কুল ভবনও নির্মাণ করা হচ্ছে। এখানে টয়লেট, রান্নাঘর ও বারান্দাসহ থাকার কক্ষ সম্বলিত ৭৮৪ টি ফ্ল‍্যাটের প্রত‍িটিতে একটি করে পরিবারের আবাসনের সুব‍্যবস্থা থাকবে।

ডিএনসিসি মেয়র বলেন, পূর্বে পরিচ্ছন্ন কর্মীদের আবাসনের জন‍্য কোন সুব‍্যবস্থা ছিলনা, অস্বাস্থ্যকর পরিবেশেই তারা বসবাস করত।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন‍্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিচ্ছন্ন কর্মীদের জন্য মানসম্পন্ন আবাসনের লক্ষ্যে তাঁকে যে দিকনির্দেশনা দিয়েছিলেন সে মোতাবেক তিনি প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছিলেন বলেই সকল চ‍্যালেঞ্জকে মোকাবেলা করে প্রকল্পটি আজ দৃশ‍্যমান হয়েছে।



সাতদিনের সেরা