kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

'খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল'

অনলাইন ডেস্ক   

২১ এপ্রিল, ২০২১ ০০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



'খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল'

করোনাভাইরাস আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন চিকিৎসকরা। মঙ্গলবার (২০ এপ্রিল) রাতে চিকিৎসকরা তাঁর গুলশানের বাসা ফিরোজাতে যান। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ বলেছেন, খালেদা জিয়ার করোনায় আক্রান্তের ১৩তম দিন আজ মঙ্গলবার। গত পরশু আমাদের মেডিক্যাল বোর্ডের প্রধান সিদ্দিকী সাহেব যেটা বলেছিলেন, আগামী ৪৮ ঘণ্টা খুব ক্রুশিয়াল সময়। অর্থাৎ আগামীকাল বুধবার দুপুর পর্যন্ত খুবই গুরুত্বপূর্ণ। আল্লাহর অশেষ রহমতে গত ২৪ ঘণ্টা সময় ধরে একটা মানুষের স্বাভাবিক যে তাপমাত্রা থাকা উচিত, সেটা বেগম জিয়ার আছে। তাঁর শ্বাসকষ্ট (অক্সিজেন স্যাচুরেশন) খুবই ভালো আছে। তাঁর কখনোই কাশি বা গলা ব্যথার মতো কোনো উপসর্গ ছিল না। তিনি অনেকটা ভালো বোধ করছেন বলে আমাদের জানিয়েছেন।

খালেদা জিয়ার দেহে করোনা শনাক্ত হয় গত ১১ এপ্রিল। এরপর গত ১৫ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। সিটি স্ক্যান শেষে ডা. জাহিদ জানান, সিটি স্ক্যান রিপোর্ট অনুযায়ী খালেদা জিয়ার শরীরে করোনার সংক্রমণ খুবই সামান্য। সে কারণে তিনি বাসায় থেকেই চিকিৎসা নেবেন। এর পর থেকে চিকিৎসাকরা তাঁর বাসায় গিয়ে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করছেন।



সাতদিনের সেরা