kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

এফবিসিসিআই নির্বাচন স্থগিতের আবেদন নিষ্পত্তি করতে হাইকোর্টের নির্দেশ

নির্বাচন স্থগিত প্রশ্নে রুল জারি

নিজস্ব প্রতিবেদক   

২০ এপ্রিল, ২০২১ ১৭:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



এফবিসিসিআই নির্বাচন স্থগিতের আবেদন নিষ্পত্তি করতে হাইকোর্টের নির্দেশ

আগামী ৫ মে অনুষ্ঠিতব্য দেশের ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) আসন্ন নির্বাচন স্থগিত রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ে করা আবেদন ৭ দিনের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে ওই নির্বাচন স্থগিত করতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। মো. আমির উদ্দিন বিপুল নামের এক ব্যবসায়ীর করা এক রিট আবেদনে এ আদেশ দেওয়া হয়। রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

আইনজীবী জানান, আগামী ৫ মে এফবিসিসিআই পরিচালনা পর্ষদের পরিচালক পদে নির্বাচন। এরই মধ্যে নির্বাচনী তফসিল ও ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বাণিজ্য মন্ত্রণালয়ের পরিচালকের (ট্রেড অর্গানাইজেশন) দপ্তর থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সব সংগঠনের নির্বাচন বন্ধ রাখতে গত ৭ এপ্রিল একটি আদেশ জারি করা হয়। ওই আদেশে আরো বলা হয়, কোনো সংগঠন যদি স্বাস্থ্যবিধি মেনে নির্বাচন করতে পারলে তা করা যাবে। এই আদেশ জারির পর এফবিসিসিআই নির্বাচন বন্ধ ও স্থগিত রাখতে গত ১৪ এপ্রিল বাণিজ্য মন্ত্রণালয়ের পরিচালকের (ট্রেড অর্গানাইজেশন) দপ্তরে একটি আবেদন দেওয়া হয়। কিন্তু ওই আবেদনের কোনো সাড়া না পেয়ে রিট আবেদন করা হয়।



সাতদিনের সেরা