kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

চাঁদপুরে করোনায় আরো সাত মৃত্যু

চাঁদপুর প্রতিনিধি   

২০ এপ্রিল, ২০২১ ০০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে করোনায় আরো সাত মৃত্যু

চাঁদপুরে আবারো দ্রুতগতিতে করোনার বিস্তার ঘটতে শুরু করেছে। এতে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এমন পরিস্থিতিতে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিন নারীসহ সাতজন মারা গেছেন। এর মধ্যে দুজন করোনা পজিটিভ নিয়ে এবং পাঁচজন করোনার উপসর্গ নিয়ে মারা যান। এমন তথ্য নিশ্চিত করেছেন, জেলা করোনাবিষয়ক ফোকাল পার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল।

যারা মারা গেছেন তারা হলেন, চাঁদপুর সদর উপজেলার উত্তর বালিয়া গ্রামের লতিফা বেগম (১০৫), আশিকাটি গ্রামের মাজেদা বেগম (৭০), জেলা শহরের মাদরাসা সড়কের সৈয়দেন নেছা (৭২), শহরের পুরানবাজারের মিলন গাজী (৭০), শহরের গুয়াখোলা এলাকার সালামত মিজি (৬৮), জেলার হাইমচরের গন্ডামারা গ্রামের জাকির হোসেন (৭৫) এবং হাজীগঞ্জ উপজেলার বাকিলার সিরাজুল ইসলাম (৭০)।

ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, এদের কাউকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তির দুই দিন আগে আবার কেউ কয়েক ঘন্টার মধ্যে মারা যান। তবে প্রত্যেকের শারীরিক অবস্থা জটিল ছিল। ফলে অক্সিজেন দিয়েও তাদের রক্ষা করা যায়নি।

এদিকে, জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় ২৪ জনসহ এই নিয়ে ৩ হাজার ৯০০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে সব মিলিয়ে মারা গেছেন ১০৬ জন। আর সুস্থ হয়েছেন ৩ হাজার ১৩৮ জন এবং এখনো চিকিৎসাধীন ৬৪১ জন।

জেলা সিভিল সার্জন আরো জানান, প্রথম ও দ্বিতীয় ধাপে আসা এক লাখ এগারো হাজার করোনা ভ্যাকসিনের মধ্যে প্রায় ৭৩ হাজার ব্যক্তি তা গ্রহণ করেছেন।

অন্যদিকে, দূরপাল্লার বাস, ট্রেন, লঞ্চ চলাচল এবং বিপনি বিতান ও মার্কেটগুলো বন্ধ থাকলেও স্থানীয়ভাবে চলাচলকারী ছোটখাটো যানবাহনগুলো সামাল দিতে পারছে না পুলিশ।

নানা ফাঁক ফোকর দিয়ে এসব যানবাহন চেপে শহরে ঢুকে পড়ছে। এমন পরিস্থিতিতে করোনার বিস্তার ঠেকানো কঠিন হয়ে দাঁড়িয়েছে।

জেলা পুলিশের একজন দায়িত্বশীল কর্মকর্তা স্বীকার করেছেন, নানা ছলচাতুরী করে মানুষ পুলিশের চেকপোস্ট ডিঙিয়ে শহরে ফিরছে।



সাতদিনের সেরা