kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

ভোটার তালিকা: আবেদন নিষ্পত্তি করতে এফবিসিসিআইকে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১৯ এপ্রিল, ২০২১ ১৮:১১ | পড়া যাবে ২ মিনিটে



ভোটার তালিকা: আবেদন নিষ্পত্তি করতে এফবিসিসিআইকে হাইকোর্টের নির্দেশ

দেশের ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)-এর আসন্ন নির্বাচন উপলক্ষ্যে করা ভোটার তালিকা সংশোধনের আবেদন সাতদিনের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। অন্তবর্তীকালীন নির্দেশনার পাশাপাশি রুল জারি করা হয়েছে। রুলে রিট আবেদনকারীকে বাদ দিয়ে তৈরিকৃত ভোটার তালিকা কেন বাতিল করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।

বাংলাদেশ ফুডস্টাফ ইমপোর্টার্স অ্যান্ড সাপ্লায়ার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি আনোয়ার হোসেনের করা এক রিট আবেদনে এ আদেশ দেওয়া হয়। রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান ও আপেল মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

আইনজীবী জানান, আগামী ৫ মে এফবিসিসিআই নির্বাচন। ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের পরিচালক পদের জন্য ভোটগ্রহণ করা হবে। এরইমধ্যে নির্বাচনী তফসিল ও ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। কিন্তু রিট আবেদনকারীরা ভোটার তালিকা থেকে বাদ পড়েছেন। এবিষয়ে এফবিসিসিআই’র কাছে একটি আবেদন দেওয়া হলেও কোনো সাড়া পাননি রিট আবেদনকারীরা। এ অবস্থায় হাইকোর্টের শরনাপন্ন হয়েছেন।



সাতদিনের সেরা