kalerkantho

বৃহস্পতিবার । ২৩ বৈশাখ ১৪২৮। ৬ মে ২০২১। ২৩ রমজান ১৪৪২

ঢাকা উত্তরের মেয়র বললেন

‘প্রতিশ্রুতির মাত্র ৮ মাসের মাথায় ডিএনসিসির করোনা হাসপাতালের কার্যক্রম শুরু হলো’

নিজস্ব প্রতিবেদক   

১৮ এপ্রিল, ২০২১ ১৮:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



‘প্রতিশ্রুতির মাত্র ৮ মাসের মাথায় ডিএনসিসির করোনা হাসপাতালের কার্যক্রম শুরু হলো’

ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসির মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় প্রতিশ্রুতির মাত্র আট মাসের মাথায় শুরু হলো দেশের সবচেয়ে বড় এক হাজার শয‍্যাবিশিষ্ট "ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল" এ করোনা ভাইরাস তথা কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম।

ডিএনসিসির মেয়র আরও বলেন, নগরবাসীর স্বাস্থ্য সেবার জন‍্যই মহাখালীর এই ভবনটিকে হাসপাতালে রূপান্তর করা হয়েছে।

আজ ১৮ই এপ্রিল রবিবার রাজধানীর মহাখালীতে দেশের সবচেয়ে বড় "ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল" এ করোনা ভাইরাস তথা কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসির মেয়র মোঃ আতিকুল ইসলাম তাঁর বক্তৃতায় এসব কথা বলেন।

স্বাস্থ্য ও পরিবার কল‍্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি, ডিএনসিসির মেয়র মোঃ আতিকুল ইসলামকে সাথে নিয়ে "ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল" এ করোনা ভাইরাস তথা কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

ডিএনসিসির মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সার্বিক দিকনির্দেশনার ফলেই এত অল্প সময়ের মধ‍্যে বাংলাদেশের সবচেয়ে বড় এই "ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল" এ করোনা ভাইরাস তথা কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম চালু করা সম্ভব হয়েছে।

তিনি নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সরকারী হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণ করে সুস্থ্য হয়েছেন উল্লেখ করে সরকারী হাসপাতালের সেবা কার্যক্রমের প্রশংসা করেন এবং সর্বস্তরের জনপ্রনিধিদেরকে দেশের অভ‍্যন্তরে সরকারী হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণের জন্য উৎসাহিত করেন।

ডিএনসিসির মেয়র করোনাভাইরাস তথা কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্য বিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেন।

উল্লেখ্য, গত বছরের ৯ই আগস্ট করোনা আইসোলেশন সেন্টার পরিদর্শনে গিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম মহাখালীর এই মার্কেটটিকে হাসপাতালে রূপান্তরের ঘোষণা দিয়েছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে স্বাস্থ্য ও পরিবার কল‍্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা