kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

ঢাকা উত্তরের মেয়র বললেন

‘ফায়ার সেফটি না থাকলে হোল্ডিং নম্বর, ট্রেড লাইসেন্স দেয়া হবে না’

অনলাইন ডেস্ক   

১৮ এপ্রিল, ২০২১ ১৮:১২ | পড়া যাবে ২ মিনিটে



‘ফায়ার সেফটি না থাকলে হোল্ডিং নম্বর, ট্রেড লাইসেন্স দেয়া হবে না’

নিজস্ব ফায়ার সেফটির ব‍্যবস্থা না রেখে যারা ভবন নির্মাণ করবেন তাদেরকে ডিএনসিসির পক্ষ থেকে হোল্ডিং নম্বর কিংবা ট্রেড লাইসেন্স প্রদান করা হবে না বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরশন (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম।

আজ রবিবার (১৮ই এপ্রিল) দুপুরে ইউরোপীয় ইউনিয়ন-ইকোর সহযোগিতায় "সেভ চিলড্রেন" কর্তৃক আয়োজিত "নগরে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসংস্থার সমন্বয়ের প্রয়োজনীয়তা" শীর্ষক ভার্চুয়াল সংলাপে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় মোঃ আতিকুল ইসলাম একথা বলেন।

তিনি বলেন, নিজস্ব ফায়ার সেফটির ব‍্যবস্থা না রেখে যারা ভবণ নির্মাণ করবেন তাদেরকে ডিএনসিসির পক্ষ থেকে হোল্ডিং নম্বর কিংবা ট্রেড লাইসেন্স প্রদান করা হবে না।

ডিএনসিসির মেয়র তাঁর বক্তৃতার শুরুতেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে শুধু উন্নয়নেই নয় দুর্যোগ মোকাবেলাতেও বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে।

মোঃ আতিকুল ইসলাম আরও বলেন, বিশ্বের অন্যতম জনবহুল নগরী রাজধানী ঢাকায় দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় সরকারী-বেসরকারী সব মিলিয়ে চল্লিশটিরও অধিক সংস্থা কাজ করে থাকে। সঙ্গত কারণেই যেকোন দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসংস্থার সমন্বয়ের প্রয়োজনীয়তা অপরিসীম। এক্ষেত্রে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে তিনি সাধ্যমোতাবেক সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

ডিএনসিসির মেয়র করোনা ভাইরাস মোকাবিলায় সকলকে সরকার কর্তৃক জারীকৃত ১৮ দফা নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বিশেষ অতিথি হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি সংযুক্ত ছিলেন।



সাতদিনের সেরা