kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

সাড়ে ১৩ কেজি স্বর্ণসহ আটক মাহবুবুরের জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক   

১৮ এপ্রিল, ২০২১ ১৮:০৭ | পড়া যাবে ২ মিনিটে



সাড়ে ১৩ কেজি স্বর্ণসহ আটক মাহবুবুরের জামিন বহাল

কাজী মাহবুবুর রহমান ও মো. জাকির হোসেন

প্রায় সাত কোটি টাকা মূল্যমানের সাড়ে ১৩ কেজি স্বর্ণসহ আটক কাজী মাহবুবুর রহমানকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। মাহবুবুর রহমানকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত। ফলে মাহবুবুর রহমানে কারা মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ রবিবার এ আদেশ দেন। মাহবুবুর রহমানকে গতবছর ১৭ নভেম্বর জামিন দিয়েছিলেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্ববিত দেবনাথ। আসামিপক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

উত্তরার একটি বাসা থেকে ২০১৮ সালের ২৮ এপ্রিল সাড়ে ১৩ কেজি ওজনের ১৩৫টি সোনার বার উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় কাজী মাহবুবুর রহমান ও মির্জা জাকির নামের আরেক ব্যক্তিকে গ্রেপ্তার করে র‌্যাব। বাসাটি ছিল মাহবুবুর রহমানের। সিঙ্গাপুর থেকে ওই স্বর্ণ আনা হয়েছিল। এ ঘটনায় থানায় মামলা হয়। এ মামলায় হাইকোর্ট গতবছর ১৭ নভেম্বর মাহবুবুর রহমানকে জামিন দেন। এরপরই জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আদালত হাইকোর্টের জামিন স্থগিত করে দেন। ফলে কারাগার থেকে মুক্তি পাননি মাহবুবুর রহমান। এরই ধারাবাহিকতায় আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি হয়। শুনানি শেষে আদালত রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন।



সাতদিনের সেরা