kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

রাজধানীতে ৪৪ হাজার পিস ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

১৮ এপ্রিল, ২০২১ ১৭:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীতে ৪৪ হাজার পিস ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেপ্তার

রাজধানীতে অভিযান চালিয়ে ৪৪ হাজার পিস ইয়াবা ও একটি ট্রাক জব্দসহ চার মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম। শনিবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে খিলগাঁও থানাধীন মেরাদিয়াহাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা করা হয়।

এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে খিলগাঁও থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন, মো. সুজন (৩০), মোশাররফ হোসেন (৪০), জহিরুল ইসলাম (৩১) ও আশরাফ আলী। 

জানা যায়, জব্দকৃত ট্রাকের কেবিনের ভিতর চালকের আসনের ওপর সিলিংয়ের সঙ্গে বিশেষ কায়দায় তৈরি বক্সের মধ্যে থেকে সাদা রংয়ের কসটেপ ও সাদা রংয়ের টিস্যু পেপার দিয়ে মোড়ানো বড় ২২টি বান্ডেল উদ্ধার করে গোয়েন্দা সদস্যরা। এর প্রতিটি বান্ডেল থেকে ১০ টি করে জিপার পলিব্যাগ বের করা হয়। প্রতিটি ব্যাগ থেকে ২২০টি করে মোট ৪৪ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। 

অভিযানে নেতৃত্ব দেওয়া লালবাগ বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মধুসূদন দাশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪৪ হাজার পিস ইয়াবা ও একটি ট্রাক জব্দসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

জিজ্ঞাসাবাদের আসামিরা জানায়, তাদের সহযোগী পলাতক টেকনাফের মাদক কারবারি মো. সেলিমের মাধ্যমে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে ট্রাকযোগে এনে পালিয়ে যাওয়া অপর মাদক কারবারি ভোলার বোরহান উদ্দিন উপজেলার লিয়াকতের কাছে বিক্রয়ের জন্য অপেক্ষা করছিল। আর এতে গ্রেপ্তারকৃত চালক জহিরুল ও হেলপার আশরাফ মোটা অঙ্কের টাকার বিনিময়ে সহযোগিতা করে আসছে। তারা সকলে পরস্পর যোগসাজশে জব্দকৃত ট্রাকে এভাবে অভিনব কায়দার কক্সবাজারের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে রাজধানীসহ আশপাশের বিভিন্ন এলাকায় ইয়াবা বিক্রি করে আসছিল।



সাতদিনের সেরা