kalerkantho

মঙ্গলবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

আনসার আল ইসলামের সদস্য

সাকিব-ফাহিমের জামিন স্থগিত, আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১৮ এপ্রিল, ২০২১ ১৫:২২ | পড়া যাবে ২ মিনিটে



সাকিব-ফাহিমের জামিন স্থগিত, আত্মসমর্পণের নির্দেশ

নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের সদস্য সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিমকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। তিন সপ্তাহের মধ্যে তাদেরকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। ওই দুইজনকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে গতকাল রবিবার এ আদেশ দেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন। হাইকোর্ট গতবছর ৩০ নভেম্বর ওই দুইজনকে জামিন দেন। এই জামিনের পর তারা কারাগার থেকে বেরিয়ে যায়। এই জামিন স্থগিত ও তাদের আত্মসমর্পনের নির্দেশনা চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনে গতকাল এ আদেশ দেন আপিল বিভাগ। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

গতবছর ৩০ জানুয়ারি মুন্সিগঞ্জ থেকে আনসার আল ইসলামের সদস্য আবু রায়হান লিমন, সাইফুল্লাহ নাঈম ও নাবিল চোকদারকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ওইদিনই মুন্সীগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়। এরপর তাদের তথ্যের ভিত্তিতে ওইবছরের ১৩ ফেব্রুয়ারি সিলেট থেকে শাফাত আহাম্মদ চৌধুরী ওরফে সাফাত নামে আনসার আল ইসলামের আরো এক সদস্যকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের তথ্যের ভিত্তিতে গতবছর ফেব্রুয়ারিতেই পাবনা সদর থানাধীন চরঘোষপুর হতে সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিম নামের দুই যুবককে গ্রেপ্তার করে র‌্যাব।



সাতদিনের সেরা