kalerkantho

বৃহস্পতিবার । ২৩ বৈশাখ ১৪২৮। ৬ মে ২০২১। ২৩ রমজান ১৪৪২

আইসিইউ'র অভাবে মারা গেলেন কবি মোহন রায়হানের মা মাহমুদা খাতুন

নিজস্ব প্রতিবেদক   

১৭ এপ্রিল, ২০২১ ২০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



আইসিইউ'র অভাবে মারা গেলেন কবি মোহন রায়হানের মা মাহমুদা খাতুন

ভারতবর্ষের স্বাধীনতা সংগ্রামী আজাদ হিন্দ ফৌজের সৈনিক, সিরাজগঞ্জের খোকসাবাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম ফরহাদ হোসেনের স্ত্রী ও কবি মোহন রায়হানের মা মাহমুদা খাতুন আজ শনিবার (১৭ এপ্রিল) দুপুর সাড়ে ৩টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুর আগে তাঁকে ঢামেকের আইসিইউতে স্থানান্তর করার চেষ্টা করেন স্বজনরা। তবে এ সময় ঢামেকের আইসিইউতে কোনো সিট পাওয়া যায়নি।

কবি মোহন রায়হান বলেন, গত ৩ এপ্রিল তাঁর নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজেটিভ হয়। সংকটজনক অবস্থায় তাঁকে ঢাকা শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন তাঁর শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় গতকাল তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, অসুস্থতার কারণে তাঁর খাবার গ্রহণে অসুবিধা হচ্ছিল।

মাহমুদা খাতুনের বয়স হয়েছিল ৮৬ বছর। বড় ছেলে অকাল প্রয়াত মাহমুদ আলম মধু মুক্তিযুদ্ধে রৌমারী ক্যাম্প কমান্ডার ও স্বর্ণপদকজয়ী জাতীয় ক্রীড়াবিদ। তাঁর দ্বিতীয় ছেলে কবি মোহন রায়হান সামরিক স্বৈরাচারবিরোধী আন্দোলনে সম্মুখসারির যোদ্ধা ছিলেন। শিকার হয়েছেন বহুবার জেল ও নির্যাতনের। মাহমুদা খাতুনের পাঁচ ছেলে ও তিন মেয়ের সবাই রাজনীতি ও শিল্পসাহিত্য ঘনিষ্ঠ।

সিরাজগঞ্জ দিয়ারপাচিল ঈদগাহ মাঠে রাত ১০টায় মরহুমার জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে খলিসাকুড়ায় পারিবারিক কবরস্থানে তার দাফন কার্য সম্পন্ন হবে।



সাতদিনের সেরা