kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

আইনমন্ত্রীর মা বীর মুক্তিযোদ্ধা জাহানারা হকের প্রথম মৃত্যুবার্ষিকী আগামীকাল

নিজস্ব প্রতিবেদক   

১৭ এপ্রিল, ২০২১ ২০:২২ | পড়া যাবে ২ মিনিটে



আইনমন্ত্রীর মা বীর মুক্তিযোদ্ধা জাহানারা হকের প্রথম মৃত্যুবার্ষিকী আগামীকাল

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের মা ও দেশের অন্যতম সংবিধান প্রণেতা প্রখ্যাত আইনজীবী মরহুম সিরাজুল হকের স্ত্রী মুক্তিযোদ্ধা জাহানারা হকের প্রথম মৃত্যুবার্ষিকী আগামীকাল রবিবার। গতবছর ১৮ এপ্রিল ৮৬ বছর বয়সে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (পুরাতন অ্যাপোলো হাসপাতালে) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন জাহানারা হক।

২০১৯ সালের ২৬ অক্টোবর রাতে বনানীর বাসভবনে হার্ট অ্যাটাক ও স্ট্রোক করেন জাহানারা হক। ওই রাতেই তাঁকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন।

বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ও বঙ্গবন্ধু হত্যা মামলার প্রধান আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল হক ২০০২ সালের ২৮ অক্টোবর ইন্তেকাল করেন। ২০১৭ সালের ১০ মার্চ যুক্তরাষ্ট্রের ডালাসে একটি হাসপাতালে তাঁর ছোট ছেলে আরিফুল হক রনি চিকিৎসাধীন অবস্থায় ৫৬ বছর বয়সে মারা যান। ২০১৮ সালের ১৫ জুলাই তাঁর একমাত্র মেয়ে সায়মা ইসলামও ৬৫ বছর বয়সে ঢাকায় মারা যান।

গত কয়েক বছরে পরিবারের সকল সদস্যকে হারান আইনমন্ত্রী আনিসুল হক। বিয়ের তিন বছরের মাথায় ১৯৯১ সালের ২ জানুয়ারি সড়ক দুর্ঘটনায় স্ত্রী নূর আমাতুল্লাহ্ রিনা হককে হারান আইনমন্ত্রী। এরপর তিনি আর বিবাহ বন্ধনে আবদ্ধ হননি। তাঁর কোনো সন্তানও নেই।



সাতদিনের সেরা