kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

অভিনেত্রী কবরীর মৃত্যুতে এবি পার্টির শোক

অনলাইন ডেস্ক   

১৭ এপ্রিল, ২০২১ ১৭:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



অভিনেত্রী কবরীর মৃত্যুতে এবি পার্টির শোক

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরীর মৃত্যুতে শোক জানিয়েছেন এবি (আমার বাংলাদেশ) পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী ও সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

আজ শনিবার তিনি শোক প্রকাশ করেন।

শুক্রবার রাত ১২টা ২০ মিনিটে ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে মারা যান অভিনেত্রী কবরী সরোয়ার। ১৯৬৪ সালে সুভাষ দত্তের ‘সুতরাং’ ছবির মাধ্যমে মাত্র চৌদ্দ বছর বয়সে নায়িকা হিসেবে তার অভিনয় জীবনের সূচনা হয়েছিলো। তাকে শনিবার জোহর নামাজের পর জানাজা ও অন্যান্য আনুষ্ঠানিকতার পর বনানী কবরস্থানে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। মৃত্যুকালে কবরীর বয়স হয়েছিল ৭০ বছর।

সিনেমায় অভিনয় ছাড়াও সিনেমা প্রযোজনা এবং পরিচালনার সাথে জড়িত ছিলেন তিনি। একাধিকবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কার।২০০৯ সালে আওয়ামী লীগের মনোনয়নে নারায়ণগঞ্জ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

১৯৫০ সালের জুলাই মাসে চট্টগ্রামে জন্ম হয় কবরীর। তার আসল নাম ছিল মিনা পাল। সুভাষ দত্তের ‘সুতরাং’ ছবির মধ্যে দিয়ে যখন সিনেমায় অভিষেক হয় তখন তার নতুন নাম হয় কবরী। কবরী তার অভিনয়ের মধ্য দিয়ে এদেশের মানুষের কাছে স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবেন।



সাতদিনের সেরা