kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

করোনা পজিটিভ, ঢামেকে কবি মোহন রায়হানের মা মাহমুদা খাতুন

অনলাইন ডেস্ক   

১৭ এপ্রিল, ২০২১ ১৩:১১ | পড়া যাবে ২ মিনিটে



করোনা পজিটিভ, ঢামেকে কবি মোহন রায়হানের মা মাহমুদা খাতুন

কবি মোহন রায়হানের মা মাহমুদা খাতুন কভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে তাঁর জন্য কোনো সিট পাওয়া যায়নি। তাই পিসিসিইউতে ভর্তি করা হয়েছে তাঁকে। 

কবি মোহন রায়হান বলেন, গত ৩ এপ্রিল তার নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। এখন তাঁর অবস্থা সংকটজনক। শাহাবুদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় গতকালই তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, অসুস্থতার কারণে তার খাবার গ্রহণে অসুবিধা হচ্ছে।

মাহমুদা খাতুনের বয়স ৮৬ বছর। তিনি ভারতবর্ষের স্বাধীনতা সংগ্রামী, নেতাজি সুভাষচন্দ্র বসুর সাহচর্যে আসা আজাদ হিন্দ ফৌজের সৈনিক মরহুম ফরহাদ হোসেনের স্ত্রী। ফরহাদ হোসেন সিরাজগঞ্জের খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদে ৩০ বছর চেয়ারম্যানের দায়ত্বি পালন করেন।

মাহমুদা খাতুনের বড় ছেলে অকালপ্রয়াত মাহমুদ আলম মধু মুক্তিযুদ্ধে রৌমারী ক্যাম্প কমান্ডার ও স্বর্ণপদকজয়ী জাতীয় ক্রীড়াবিদ। তার দ্বিতীয় ছেলে কবি মোহন রায়হান সামরিক স্বৈরাচারবিরোধী আন্দোলনে সম্মুখসারির যোদ্ধা ছিলেন। শিকার হয়েছেন বহুবার জেল ও নির্যাতনের। মাহমুদা খাতুনের পাঁচ ছেলে ও তিন মেয়ে। তার রোগমুক্তির জন্য পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করা হয়েছে।



সাতদিনের সেরা