kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

মাস্ক বিতরণসহ করোনা সচেতনতায় কাজ করছে বিএনপিএস

সরকারের একার পক্ষে করোনা মোকাবেলা করা সম্ভব নয়

নিজস্ব প্রতিবেদক   

১৩ এপ্রিল, ২০২১ ১৬:০৬ | পড়া যাবে ২ মিনিটে



সরকারের একার পক্ষে করোনা মোকাবেলা করা সম্ভব নয়

করোনা মহামারি মোকাবেলায় মাস্ক বিতরণসহ সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)। বিএনপিএসের ঢাকা কেন্দ্রের (পশ্চিম) উদ্যোগে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং সরকার ঘোষিত লকডাউনে বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে ঘোরাঘুরি না করার অনুরোধ জানিয়ে প্রচারণা চালানো হচ্ছে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানী রায়ের বাজার কমিউনিটি ক্লিনিক চত্বর থেকে এই কার্যক্রম শুরু হয়। বিএনপিএসের ঢাকা পশ্চিম কেন্দ্রের অফিস ইনচার্জ মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন রায়ের বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেরুন নেছা, সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্র, নাগরিক সমাজের প্রতিনিধি মো. আলম আকন্দ, হারুন আর রশিদ, শাখাওয়াত হোসেন পলাশ ও আলমগীর হোসেন, নারী নেত্রী গুলশান আরা, ইয়ুথ সদস্য মোহিন ইসলাম সোহেল, উন্নয়নকর্মী আফরোজা আক্তার পাখি, উম্মে কুলসুম তানহা, শাওন ইসলাম, ইলিয়াস সানি, মো. সাব্বির হোসেন, নাসরীন আক্তার ঊর্মি, কেয়া আক্তার, রিয়া আক্তার, করিমুননেছা আকন্দ ও মাহমুদা আকন্দ।

এ সময় বক্তারা বলেন, করোনাভাইরাস সারা বিশ্বে মহামারি পরিস্থিতি তৈরি করেছে। বাংলাদেশও এর বাইরে নয়। করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু প্রতিনিয়ত বাড়ছে। সরকারের একার পক্ষে এ পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব নয়। তাই এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এ পরিস্থিতিতে কর্মহীন মানুষের সহায়তায় ও জনসচেতনতা বাড়ানোর কাজে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

বিএনপিএসের পক্ষ থেকে জানানো হয়, করোনাভাইরাসের ভয়াবহতা সম্পর্কে জনগণকে সচেতন করার লক্ষ্যে দেশের অন্যান্য এলাকার মতো রাজধানীর মোহাম্মদপুর, ধানমণ্ডি ও হাজারীবাগ এলাকায় মাইকিং, লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। দুদিনব্যাপী এই কর্মসূচিতে ২০ হাজার মাস্ক ও স্যানিটাইজার বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। গত বছর করোনা ভয়াবহতার সময় বিএনপিএসের উদ্যোগে কভিড-১৯-এর সচেতনতামূলক কার্যক্রম ছাড়াও দরিদ্র মানুষদের খাদ্য ও অর্থ সহায়তা দেওয়া হয়।



সাতদিনের সেরা