kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

কালের কণ্ঠ-পিএসটিসি-প্ল্যান ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগ

নিরাপদ শহর: নীতি নির্ধারণে করণীয় শীর্ষক ওয়েবিনার শুরু

অনলাইন ডেস্ক   

১৩ এপ্রিল, ২০২১ ১৫:৩২ | পড়া যাবে ২ মিনিটে



নিরাপদ শহর: নীতি নির্ধারণে করণীয় শীর্ষক ওয়েবিনার শুরু

কালের কণ্ঠ, পিএসটিসি ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে ‘নিরাপদ শহর: নীতি নির্ধারণে করণীয়’ শীর্ষক ওয়েবিনার/ভার্চুয়াল গোলটেবিল বৈঠক আজ ১৩ এপ্রিল মঙ্গলবার বিকাল ৩টায় শুরু হয়েছে।

অনুষ্ঠানটি কালের কণ্ঠ অনলাইন ও ফেসবুক পেজে সরাসরি সম্প্রচারিত হচ্ছে। অনুষ্ঠানে সংশ্লিষ্ট বিষয়ের বিশেষজ্ঞ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য দেবেন।

গোলটেবিল বৈঠকে স্বাগত বক্তব্য দেন কালের কণ্ঠ’র সম্পাদক ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন পিএসটিসির নির্বাহী পরিচালক ড. নূর মোহাম্মদ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন ডা. এনামুর রহমান, এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন এবি তাজুল ইসলাম, এমপি, সভাপতি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি এবং মো. মোহসীন, সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

বিশেষজ্ঞ মতামত দেবেন ড. এ এস এম মাকসুদ কামাল, অধ্যাপক দুর্যোগ, বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগ ও উপ-উপাচার্য (শিক্ষা), ঢাকা বিশ্ববিদ্যালয়।

সম্মানিত বক্তা হিসেবে বক্তব্য দিবেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, মহাপরিচালক, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর; এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন; মো. সেলিম রেজা, প্রধান নির্বাহী কর্মকর্তা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন; মোঃ আতিকুল হক, মহাপরিচালক, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর; মেজর (ইঞ্জি.) সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), সদস্য (উন্নয়ন ও পরিকল্পনা), রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেবেন মানিক কুমার সাহা, প্রকল্প ব্যবস্থাপক, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং মোস্তাক হোসেন, হিউম্যানিটারিয়ান ডিরেক্টর, সেভ দ্য চিলড্রেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন আবদুল লতিফ খান, ফ্রিল্যান্স কনসালটেন্ট, ডিজাস্টার রিস্ক ম্যানেজমেন্ট এন্ড ক্লাইমেট এডাপটেশন।

অনুষ্ঠানে সহযোগী হিসেবে রয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও ইউরোপিয়ান ইউনিয়ন।



সাতদিনের সেরা