kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

ঢাকা-লন্ডন সম্পর্ক বিস্তৃত ও গভীর : ব্রিটিশ হাইকমিশনার

কূটনৈতিক প্রতিবেদক   

১৩ এপ্রিল, ২০২১ ০১:১১ | পড়া যাবে ১ মিনিটে



ঢাকা-লন্ডন সম্পর্ক বিস্তৃত ও গভীর : ব্রিটিশ হাইকমিশনার

বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্ককে গভীর ও বিস্তৃত বলে অভিহিত করেছেন ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। প্রয়াত প্রিন্স ফিলিপের গড়া দৃঢ় বন্ধুত্বের চেতনায় যুক্তরাজ্য বাংলাদেশের সঙ্গে কাজ করবে বলে তিনি জানান। 

ব্রিটিশ হাইকমিশনার বলেন, ‘এ সময় শোক ও সমর্থনের বার্তা পাঠানোয় আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণের কাছে কৃতজ্ঞ।’  

উল্লেখ্য, গত শুক্রবার বাকিংহাম প্রাসাদ অ্যাডিনবরার ডিউক প্রিন্স ফিলিপের মৃত্যুর খবর ঘোষণা করে। ব্রিটিশ হাইকমিশন জানায়, আগামী ১৭ এপ্রিল যুক্তরাজ্য সময় বিকেল তিনটায় উইন্ডসরের সেন্ট জর্জের গির্জায় প্রয়াত প্রিন্স ফিলিপের শেষ কৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হবে। ২০০২ সালে রানিমাতা এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানের আদলে যুক্তরাজ্যজুড়ে নীরবতা পালনের মাধ্যমে ওই অনুষ্ঠানটি হবে।

অন্যদিকে কভিড পরিস্থিতির কারণে ঢাকায় ব্রিটিশ হাইকমিশনে কোনো শোকবই খোলা হচ্ছে না। তবে আগ্রহীরা অনলাইনে শোক বইয়ে (www.royal.uk/books-condolence) রাজপরিবারকে বার্তা পাঠাতে পারবেন।

এদিকে লন্ডনে বাংলাদেশ হাইকমিশন প্রিন্স ফিলিপের মৃত্যুতে ব্রিটিশ সরকার ঘোষিত শোক কর্মসূচির কারণে পহেলা বৈশাখের ভার্চুয়াল অনুষ্ঠানও স্থগিত করেছে।



সাতদিনের সেরা