kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

নিজস্ব প্রতিবেদক   

১২ এপ্রিল, ২০২১ ২০:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

দেশের সর্বোচ্চ আদালতে আইন পেশায় নিয়োজিত আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির (২০২১-২২ ইং) নবনির্বাচিত নেতৃবৃন্দ দায়িত্ব গ্রহণ করেছেন। সোমবার দুপুরে নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে ফল ঘোষনার পরপরই নতুন নেতৃবৃন্দের কাছে দায়িত্ব হস্তান্নতর করেন বিগত কমিটির নেতারা।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে শহীদ শফিউর রহমান মিলনায়তনে এ দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান হয়েছে। প্রথমে নির্বাচন পরিচালনার জন্য গঠিত উপকমিটির আহ্বায়ক ও প্রধান নির্বাচন কমিশনার সাবেক বিচারপতি এ এফ এম আবদুর রহমান আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেন। পরে নতুন কমিটির কাছে দায়িত্বভার অর্পন করা হয়। এসময় অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন সুপ্রিম কোর্ট আইনজীবীর সমিতির সদ্য বিদায়ী সভাপতি ও অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। তবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিএমএইচে চিকিৎসাধীন সমিতির নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি উপস্থিত ছিলেন না।

গত ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত দুদিনব্যাপী নির্বাচনে সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু ও সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নির্বাচিত হন। ১২ মার্চ গণনা শেষে বেসরকারিভাবে এ ফল ঘোষনা করা হয়। ঘোষিত ফল অনুযায়ী কার্যনির্বাহী পরিষদের ১৪টি পদের মধ্যে সরকার সমর্থক আইনজীবীদের সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল(সাদা প্যানেল) সভাপতিসহ ৮টি পদে এবং বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীদের জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) সম্পাদকসহ ৬টি পদে বিজয়ী হন।

এবারের নির্বাচনে দুইটি সহসভাপতি পদে মো. জালাল উদ্দিন(নীল প্যানেল) ও মুহাম্মদ শফিক উল্লাহ(সাদা প্যানেল), কোষাধ্যক্ষ পদে ড. মো. ইকবাল করিম(সাদা প্যানেল), দুইটি সহ-সম্পাদক পদে মাহমুদ হাসান(নীল প্যানেল) ও সাফায়াত সুলতানা রুমি(সাদা প্যানেল) এবং সাতটি সদস্য পদে মাহফুজুর রহমান রোমান(সাদা প্যানেল), এবিএম শিবলী সাদেকিন(সাদা প্যানেল), এসএম ইফতেখার উদ্দীন মাহমুদ(নীল প্যানেল), পারভীন কাওসার মুন্নি(নীল প্যানেল), মিন্টু কুমার মন্ডল(সাদা প্যানেল), রেদওয়ান আহমেদ রানজীব(নীল প্যানেল) ও মুনতাসির উদ্দিন আহমেদ(সাদা প্যানেল) নির্বাচিত হন।



সাতদিনের সেরা