kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

লকডাউনে শ্রমজীবীদের সহায়তার দাবিতে বিক্ষোভ করবে বাম জোট

নিজস্ব প্রতিবেদক   

১১ এপ্রিল, ২০২১ ২১:৫১ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউনে শ্রমজীবীদের সহায়তার দাবিতে বিক্ষোভ করবে বাম জোট

কঠোর লকডাউনে যাওয়ার আগে সকল শ্রমজীবীদের এক মাসের খাদ্য ও নগদ ৫ হাজার টাকা প্রদানসহ ৬ দফা দাবিতে আগামীকাল সোমবার সারাদেশে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করবে বাম গণতান্ত্রিক জোট। জোটের পক্ষ থেকে বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষাভ ও মানববন্ধন অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ জানান, সরকারের অবহেলা, দুর্নীতি ও আত্মতুষ্টির কারণে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। তাই মহামারি পরিস্থিতি মোকাবেলায় ৬দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার অংশ হিসেবে স্বাস্থ্যবিধি মেনে বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে।

ওই ৬ দফায় বলা হয়েছে, সরকার ঘোষিত কঠোর লকডাউনে যাওয়ার আগে করোনা মহামারিকে জাতীয় দুর্যোগ ঘোষণা করে সর্বদলীয় কমিটি গঠন করতে হবে। এছাড়া জেলা-উপজেলায় করোনা পরীক্ষার ল্যাব স্থাপন করে প্রতিদিন কমপক্ষে এক লাখ টেস্ট বিনামূল্যে করতে হবে। জেলা সদরের হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সাপ্লাই ব্যবস্থা চালু ও কমপক্ষে ২০টি আইসিইউ বেড স্থাপন করতে হবে। সকল নাগরিকের বিনামূল্যে করোনা চিকিৎসা ও ভ্যাকসিন দিতে হবে। চীন, রাশিয়াসহ একাধিক দেশ থেকে টিকা আনার উদ্যোগ নিতে হবে। হাসপাতালগুলোতে পর্যাপ্ত জনবল নিয়োগ ও তাদের প্রয়োজনীয় সুরক্ষা দিতে হবে।



সাতদিনের সেরা