kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

বায়রা নির্বাচনে ভোটার তালিকায় ৩ নাম অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের নির্দেশ

ভোটার তালিকাভুক্তির জন্য আরো ১০ জনের রিট আবেদন

নিজস্ব প্রতিবেদক   

১১ এপ্রিল, ২০২১ ১৭:০২ | পড়া যাবে ১ মিনিটে



বায়রা নির্বাচনে ভোটার তালিকায় ৩ নাম অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের নির্দেশ

জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) আসন্ন নির্বাচন উপলক্ষে প্রকাশিত ভোটার তালিকায় তিনজনের নাম অন্তর্ভুক্ত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রবিবার এ আদেশ দেন। রুহুল আমীন স্বপন, জয়নাল আবেদীনসহ তিনজনের করা পৃথক দুটি রিট আবেদনে এ আদেশ দেওয়া হয়েছে।
আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার আখতার ইমাম, ব্যারিস্টার রাশনা ইমাম ও অ্যাডভোকেট মাহবুবুর রশিদ। বায়রার পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবু তালেব।

এদিকে আরো ১০ জনকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে পৃথক একটি রিট আবেদন করা হয়েছে। সোমবার এ আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন ব্যারিস্টার রাশনা ইমাম।

আগামী ২২ মে বায়রা নির্বাচন। এ নির্বাচনে সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষদিন। এ নির্বাচন উপলক্ষে গত ৬ এপ্রিল চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। প্রকাশিত তালিকা অনুযায়ী ৭৬৩ জনকে ভোটার করা হয়েছে। তবে বেশ কয়েকজন বাদ পড়েছেন। বাদ পড়াদের মধ্যে তিন ব্যক্তির করা পৃথক দুটি রিট আবেদনের ওপর শুনানি শেষে আদেশ দেওয়া হয়।



সাতদিনের সেরা