kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

পদক্ষেপ বাংলাদেশের আয়োজনে

‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’ উদ্বোধন

অনলাইন ডেস্ক   

১০ এপ্রিল, ২০২১ ২১:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’ উদ্বোধন

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতির পিতার স্মৃতি বিজড়িত ঢাকাস্থ ধানমন্ডি ৩২-এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন ও বর্ণিল বেলুন উড়িয়ে ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’-এর উদ্বোধন হয়।

আজ শনিবার (১০ এপ্রিল) সকাল সাড়ে নয়টায় ধানমন্ডি ৩২ থেকে শিখা চিরন্তন পর্যন্ত উৎসব শোভাযাত্রার পর সকাল ১০টায় অনলাইন ব্রডকাস্টিং-এর মাধ্যমে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র শুভেচ্ছা বাণী পাঠের মাধ্যমে উৎসবের কার্যক্রম শুরু হয়।

‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, এমপি। বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন বিটিআরসি’র চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। স্বাগত বক্তব্য রাখেন পদক্ষেপ বাংলাদেশ-এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’-এর সেক্রেটারি জেনারেল বাদল চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন পদক্ষেপ বাংলাদেশ-এর উপদেষ্টা কবি আসাদ চৌধুরী, গৃহায়ন লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক পুলক কান্তি বড়ুয়া, টিউলিপ প্রপার্টিজ লি.-এর ব্যবস্থাপনা পরিচালক কাইয়ুম চৌধুরী, সাইফ পাওয়ারটেক-এর ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমীন। সভাপতিত্ব করেন পদক্ষেপ বাংলাদেশ-এর উপদেষ্টা ও ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’-এর চেয়ারম্যান অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠান সঞ্চালনা করেন পদক্ষেপ বাংলাদেশ-এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’-এর ট্রেজারার জান্নাতুন নিসা।

উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন অঙ্কিতা দাশগুপ্ত। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহলানবীশ, সঙ্গীতশিল্পী আরিফ রহমান, অলোক দাশগুপ্ত, প্রত্ন পীযূষ। আবৃত্তি পরিবেশন করেন প্রবীর পাল, শামীম মহিউদ্দিন, নাঈমা রুম্মান রুমা, প্রখর পীযূষ। কবিকণ্ঠে কবিতা পাঠ করেন কবি তৃপ্তীশ চন্দ্র ঘোষ, সজল মনির, মল্লিকা বিশ্বাস, পুলক কান্তি বড়ুয়া।



সাতদিনের সেরা