kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে ‘টগি ওয়ার্ল্ড’

নিজস্ব প্রতিবেদক   

১০ এপ্রিল, ২০২১ ০৩:২৬ | পড়া যাবে ২ মিনিটে



পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে ‘টগি ওয়ার্ল্ড’

করোনা পরিস্থিতির অবনতিতে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের বৃহত্তম ইনডোর থিম পার্ক ‘টগি ওয়ার্ল্ড’ পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। গতকাল শুক্রবার টগি ওয়ার্ল্ডের সহকারী মহাব্যবস্থাপক বিশ্বজিৎ কুমার পাল কালের কণ্ঠকে এ কথা বলেন।

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতির অবনতি হওয়ার কারণে সরকারের নির্দেশনা মোতাবেক গত ৪ এপ্রিল থেকেই টগি ওয়ার্ল্ড বন্ধ হয়েছে। যদিও আজ (গতকাল) শপিং মল খোলা ছিল, তবু শিশুদের কথা বিবেচনা করে আমরা টগি ওয়ার্ল্ড বন্ধ রেখেছি। করোনা পরিস্থিতি ও সরকারের পরবর্তী সিদ্ধান্তের ওপর ভিত্তি করে শিশুদের এই বিনোদনকেন্দ্রটি আবারও খুলে দেওয়া হবে।’

ঢাকায় বাচ্চাদের খেলার জায়গার বড়ই অভাব। দেশের শীর্ষ শিল্প উদ্যোক্তা পরিবার বসুন্ধরা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান টগি ওয়ার্ল্ড সেই অভাব পূরণ করছে, যা শিশুর সুস্থ মানসিক বিকাশে জরুরি। রাজধানীর বসুন্ধরা সিটি কমপ্লেক্সের অষ্টম ও নবম তলায় প্রায় ৩৭ হাজার বর্গফুট আয়তনের দুটি বিশাল ফ্লোর নিয়ে সাজানো টগি ওয়ার্ল্ড পার্কটি করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় গত বছরের ১৯ মার্চ বন্ধ করে দেওয়া হয়েছিল। দীর্ঘ ৯ মাস ১১ দিন বন্ধ থাকার পর গত ১ জানুয়ারি এটি খুলে দেওয়া হয়।

টগি ওয়ার্ল্ডে নাগরদোলার মতো মিনি ফেরিস ওয়েল রয়েছে। আছে মিনি টাওয়ার। এ ছাড়া বাম্পার কার, লিটল প্লেনসহ মোট ১৫টি আকর্ষণীয় রাইড, ৪৩টি গেমস এবং কিডস ও ভিআইপি বোলিং রয়েছে। আছে ৫০টি শিশু-কিশোর ধারণক্ষমতার একটি পার্টি রুম। আকর্ষণীয় মাদাররুমও রয়েছে। আছে সফট প্লে জোন, যা বাচ্চাদের মানসিক বিকাশে সহায়তা করে। চার বা তার চেয়ে কম বয়সী বাচ্চাদের জন্য রয়েছে ‘টডলার প্লে জোন’। বড়দের জন্যও রয়েছে বিভিন্ন রাইড।



সাতদিনের সেরা