kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

নারীকণ্ঠ নকল করে ঘরে ঢুকে ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

অনলাইন ডেস্ক   

৭ এপ্রিল, ২০২১ ২১:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



নারীকণ্ঠ নকল করে ঘরে ঢুকে ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলায় নারীকণ্ঠ নকল করে ঘরে ঢুকে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা, গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দ্রুত গ্রেফতার, যথাযথ আইনী ব্যবস্থা গ্রহনসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদ বিবৃতি দিয়েছে।

বিবৃতিতে বলা হয়, গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নে একটি বাড়িতে ঘটনার শিকার ওই গৃহবধূ ও তার স্বামী ভাড়া থাকেন। তার স্বামী মুকসুদপুর সদরে একটি রেস্টুরেন্টে বাবুর্চি হিসেবে কাজ করেন। গত ৪ এপ্রিল, ২০২১ তারিখ রাতে ঘটনার সময় ওই গৃহবধু বাড়িতে একা থাকার সুযোগে তিন যুবক- হেমায়েত (৩৫), বশির শেখ (২৫) ও ইয়াসিন মোল্যা (২৩) গৃহবধূর বাসায় গিয়ে নারীকণ্ঠে কথা বলে ঘরের দরজা খুলতে বললে পরিচিত কেউ ভেবে ওই গৃহবধূ ঘরের দরজা খোলেন। এ সময় কিছু বুঝে ওঠার আগেই তিন যুবক ঘরের ভিতরে ঢুকে ওই গৃহবধূকে অস্ত্রের মুখে জিম্মি করে পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায়। এ ঘটনায় মুকসুদপুর থানায় মামলা দায়ের হয়েছে।

এ ঘটনার বিচার দাবি করে বিবৃতিতে বলা হয়, আমরা লক্ষ্য করছি যে, প্রতিনিয়ত নারীরা ঘরে-বাইরে যৌন নিপীড়ন, ধর্র্ষণ, দলবদ্ধ ধর্ষণ ও হত্যাসহ নৃশংস নির্যাতনের শিকার হচ্ছে। যা নারীদের নিরাপত্তাহীনতার চূড়ান্ত উদাহরণ। বাংলাদেশ মহিলা পরিষদ গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছে। ঘটনার শিকার গৃহবধূর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণেরও দাবি জানাচ্ছে।

এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ প্রশাসনের নিকট জোর দাবি জানিয়ে মহিলা পরিষদ বিবৃতিতে বলেছে, এই অবস্থা থেকে উত্তরনের লক্ষ্যে যৌন সহিংসতা ও ধর্ষণের বিরুদ্ধে শূন্য সহিষ্ণুতার নীতি গ্রহন সাপেক্ষে দ্রুত বিচার নিশ্চিতকরণে আশু কার্যকরী পদক্ষেপ গ্রহনের দাবি জানাচ্ছে। সেইসাথে এ ধরণের বর্বর নির্যাতন, অমানবিক ঘটনা ও ঘৃন্য অপরাধ প্রতিরোধে এবং সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সারাদেশে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা