kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

রেকর্ড শনাক্ত ৫৩৫৮

সাত মাস পর সর্বোচ্চ ৫২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

১ এপ্রিল, ২০২১ ০৪:১৭ | পড়া যাবে ২ মিনিটে



সাত মাস পর সর্বোচ্চ ৫২ জনের মৃত্যু

দেশে করোনায় আক্রান্ত হয়ে সাত মাস পর এক দিনের হিসাবে সর্বোচ্চ ৫২ জনের মৃত্যু ঘটল। শুধু তা-ই নয়, দেশে গত এক বছরে দৈনিক মৃত্যুর হিসাবে সর্বোচ্চ পঞ্চম সংখ্যা (৫০ জনের ওপরে) এটি।

এর আগে সর্বশেষ গত ২৬ আগস্ট মৃত্যু ছিল ৫৪ জনের। এ ছাড়া দেশে সর্বোচ্চ ৬৪, ৫৫, ৫৪ ও ৫৩ জনের মৃত্যু ঘটেছিল জুলাই মাসের দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে।

এদিকে সব নিয়ে এ পর্যন্ত দেশে মৃত্যুর সংখ্যা ৯ হাজার ছাড়িয়ে উঠেছে ৯ হাজার ৪৬ জনে। আবার গতকালের হিসাব অনুসারে, দেশে আগের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ পাঁচ হাজার ৩৫৮ জন নতুন শনাক্ত হয়েছে। দৈনিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৯.৯০ শতাংশে। মোট শনাক্ত ছয় লাখ ১১ হাজার ২৯৫। মৃত্যু ও শনাক্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে চূড়ায় ওঠার বিপরীতে তুলনামূলক কমছে সুস্থতার হার। কয়েক দিন আগেও যা ৯১ শতাংশে ছিল, সেটা গতকাল কমে নেমে গেছে ৮৮.৭৩ শতাংশে। যদিও গতকাল এক দিনে সুস্থ হয়েছে দুই হাজার ২১৯ জন। মোট সুস্থ পাঁচ লাখ ৪২ হাজার ৩৯৯ জন। স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় মৃত ৫২ জনের মধ্যে ৩৮ জন পুরুষ ও ১৪ জন নারী। তাঁদের মধ্যে ২১-৩০ বছরের একজন, ৩১-৪০ বছরের পাঁচজন, ৪১-৫০ বছরের আটজন, ৫১-৬০ বছরের আটজন ও ষাটোর্ধ ৩০ জন। মৃতের মধ্যে ঢাকা বিভাগের ৩৪ জন, চট্টগ্রামের ৯ জন, রাজশাহী ও খুলনার তিনজন করে, সিলেটের দুজন ও রংপুরের একজন রয়েছেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুসারে, আগের দিন প্রকাশিত উচ্চঝুঁকির ২৯ জেলার তালিকা বেড়ে ৩১ জেলায় +সক্ষমতা তৈরি হয়। তাই এই সময়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে না চললে কভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা থেকে যায়। সবাইকে টিকা নেওয়ার পরও স্বাস্থ্যবিধি জোরালোভাবে মেনে চলতেই হবে। আর এখন যেভাবে সংক্রমণ বেড়েছে তাতে সতর্ক না থাকলেও বিপদের ঝুঁকি রয়েছে সবার জন্যই।

মন্তব্য



সাতদিনের সেরা