kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

দক্ষিণ এশিয়ার বৃহৎ ক্রীড়া কমপ্লেক্স হচ্ছে বসুন্ধরায়

নিজস্ব প্রতিবেদক   

২৮ মার্চ, ২০২১ ০৩:৩০ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষিণ এশিয়ার বৃহৎ ক্রীড়া কমপ্লেক্স হচ্ছে বসুন্ধরায়

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে আন্তর্বিভাগীয় ক্রিকেট ম্যাচের ফাইনাল খেলা উপভোগ করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান। ছবি : কালের কণ্ঠ

বিশ্ব ক্রীড়াঙ্গনে খেলাধুলাকে তুলে ধরতে বিপুল বিনিয়োগ করেছে দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। পেশাদার খেলোয়াড় তৈরি করার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে দক্ষিণ এশিয়ার বড় ক্রীড়া কমপ্লেক্স ‘বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স’ তৈরি করা হচ্ছে বলেও জানান গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গতকাল শনিবার বসুন্ধরা গ্রুপ সেক্টর-এ আন্তর্বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্ট শেষে এসব তথ্য জানান বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় তাঁরা পেশাদার খেলোয়াড় তৈরি করার ভবিষ্যৎ পরিকল্পনার কথাও তুলে ধরেন।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার এন-ব্লকে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে উত্তেজনাপূর্ণ এই প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। এ সময় কর্মীদের উৎসাহ দিতে মাঠে উপস্থিত হয়ে মনোমুগ্ধকর এই খেলা উপভোগ করেন ম্যাচের প্রধান অতিথি ও বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। এ ছাড়া ম্যাচের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান।

অনুষ্ঠানে সাফিয়াত সোবহান বলেন, ‘করোনার এই সময়ে কর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বাড়াতে এ ধরনের আয়োজন করা হয়েছে। এমন আয়োজন কর্মীদের মধ্যে একটি সেতুবন্ধ হিসেবে কাজ করবে।’

ক্রীড়াঙ্গনে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় স্পোর্টস কমপ্লেক্স তৈরি করা হচ্ছে উল্লেখ করে ম্যাচ ব্যবস্থাপনার প্রধান ও বসুন্ধরা গ্রুপ সেক্টর-এ চিফ অপারেশন অফিসার (সিওও) এম এম জসিম উদ্দিন বলেন, ‘বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে ক্রিকেট, ফুটবল, জিমনেসিয়াম, সুইমিংপুল, খেলোয়াড় ও আয়োজকদের থাকার ব্যবস্থাসহ আন্তর্জাতিক মানের কম্পোজিট ক্রীড়া কমপ্লেক্স হবে এটি।’

মনোমুগ্ধকর এই ম্যাচে চূড়ান্ত পর্বে অংশ নেয় বসুন্ধরা এলপি গ্যাস ও বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ। সিরিজের তৃতীয় ও ফাইনাল ম্যাচে চ্যাম্পিয়ন হয় বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ, রানার আপ হয় বসুন্ধরা এলপি গ্যাস। ম্যান অব দ্য সিরিজ হন বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ দলের অধিনায়ক হেড অব সেলস রেদোয়ানুর রহমান।

এলপি গ্যাস দলের অধিনায়ক ছিলেন প্রতিষ্ঠানের হেড অব সেলস জাকারিয়া জালাল, ফুড অ্যান্ড বেভারেজ দলের অধিনায়ক ছিলেন হেড অব সেলস রেদোয়ানুর রহমান।

মন্তব্য



সাতদিনের সেরা