kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

যশোরেশ্বরী মন্দিরে মোদির ২৪ মিনিট

অনলাইন ডেস্ক   

২৭ মার্চ, ২০২১ ১২:৫১ | পড়া যাবে ২ মিনিটে



যশোরেশ্বরী মন্দিরে মোদির ২৪ মিনিট

সাতক্ষীরার শ্যামনগরে সাড়ে ৪০০ বছরের পুরোনো ঐতিহাসিক যশোরেশ্বরী কালীমন্দিরে মন্দিরে পূজা দিয়েছেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাকে বহনকারী হেলিকপ্টারটি শনিবার (২৭ মার্চ) সকাল ১০টা ১২ মিনিটে শ্যামনগরের ঈশ্বরীপুরে সোবহান মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে পৌঁছায়।

পরে গাড়িতে করে মন্দিরে পৌঁছান তিনি। গাড়ি থেকে নেমে হেঁটে মন্দিরে প্রবেশ করলে উলুধ্বনি ও শংখ ধ্বনিতে মোদিকে বরণ করে নেন পূজারীরা।

মন্দিরে প্রবেশের পর রীতি অনুযায়ী দেবীকে মুকুট পরিয়ে দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর দেবীকে বস্ত্রদান করেন তিনি। দেবীকে মাল্যদানের পর যোগাসনে বসে পাঠ করেন পূজার মন্ত্র। পুষ্পার্ঘ অর্পণের পর তিনি দেবীকে প্রদক্ষিণ করেন। পূজা শেষে পুরোহিত তাকে উত্তরীয় পরিয়ে দেন।

এরপর ভারতের প্রধানমন্ত্রী যশোরেশ্বরী মন্দির প্রদক্ষিণ শেষে স্থানীয় পূজারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও ছবি তোলেন। এ সময় তিনি ভারতীয় একটি চ্যানেলে অনুভূতি ব্যক্ত করেন।

মন্দিরে পূজা শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারে বলেন, ‘যশোরেশ্বরী মন্দিরে পূজা দিয়ে ধন্য হলাম’।

সব মিলিয়ে যশোরেশ্বরী মন্দিরে ২৪ মিনিট অবস্থান করেন মোদি। সকাল ১০টা ৩৬ মিনিটে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে সাতক্ষীরা ত্যাগ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা