kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

ইসলামিক ফাউন্ডেশনের উন্নয়ন প্রকল্পগুলো নির্দিষ্ট সময়ে শেষ করার তাগিদ

নিজস্ব প্রতিবেদক   

২৪ মার্চ, ২০২১ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ইসলামিক ফাউন্ডেশনের উন্নয়ন প্রকল্পগুলো নির্দিষ্ট সময়ে শেষ করার তাগিদ

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুঃ আঃ আউয়াল হাওলাদার বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন এই বাংলাকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে। আর সোনার বাংলা গড়ে তুলতে হলে সোনার মানুষ গড়ে তুলতে হবে। তাই মানুষ হিসেবে আমাদের নৈতিক ও আত্মিক উন্নয়ন ঘটাতে হবে। সরকারের যে উন্নয়ন প্রকল্পগুলো চলমান রয়েছে সেগুলো নির্দিষ্ট সময়ের মধ্যেই শেষ করতে হবে।

আজ (২৪ মার্চ, বুধবার) দুপুরে ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁওস্থ মিলনায়তনে মুজিববর্ষ উপলক্ষে ‘জাতি গঠন ও দেশের আর্থ সামাজিক উন্নয়নে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের অবদান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের চলমান প্রকল্পগুলো সম্পর্কে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোঃ মুশফিকুর রহমান (অতিরিক্ত সচিব) বলেন, ইসলামিক ফাউন্ডেশনের প্রতিটি প্রকল্পের উদ্দেশ্য শুধু অর্থনৈতিক উন্নয়ন নয়, সামগ্রিক আর্থ-সামাজিক উন্নয়ন। ইসলামিক ফাউন্ডেশনের প্রতিটি প্রকল্পের সাথে গণমানুষের সম্পৃক্ততা বেশি। চলমান সব প্রকল্পগুলো নির্দিষ্ট সময়ে সফলভাবে শেষ করার আশাবাদ ব্যক্ত করেন মহাপরিচালক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের পরিকল্পনা বিভাগের পরিচালক হাজেরা খাতুন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক ফারুক আহম্মেদ (যুগ্মসচিব), প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মোঃ নজিবুর রহমানসহ ইসলামিক ফাউন্ডেশনের চলমান বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ স্ব-স্ব প্রকল্প সম্পর্কে বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা