kalerkantho

সোমবার । ২৯ চৈত্র ১৪২৭। ১২ এপ্রিল ২০২১। ২৮ শাবান ১৪৪২

ঢাকা জেলা প্রশাসনের মাস্ক বিতরণ-ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

নিজস্ব প্রতিবেদক   

২৩ মার্চ, ২০২১ ২২:০৬ | পড়া যাবে ১ মিনিটে



ঢাকা জেলা প্রশাসনের মাস্ক বিতরণ-ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

করোনাভাইরাসের সাম্প্রতিক সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধের জন্য ঢাকার বিভিন্ন উপজেলা ও মহানগরে জনসচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রয়েছে।

আজ মঙ্গলবার ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ঢাকা জেলার উপজেলাসমূহ এবং মহানগরীর জনবহুল স্থানে করোনাভাইরাসের সাম্প্রতিক সংক্রমণ বৃদ্ধি মোকাবেলায় বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিত করার জন্য জনসচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

জেলার ৫ টি উপজেলা এবং মহানগরের কমলাপুর রেলস্টেশন, সদরঘাট, সচিবালয়, জেলা জজ আদালত এলাকা, বায়তুল মোকাররম, লালবাগ, মিরপুর, খিলক্ষেতসহ মোট ১২টি জনবহুল স্থানে ঢাকা জেলা প্রশাসনের ১২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাস্ক ব্যবহারে উৎসাহিত করার জন্য জসচেতনতা বৃদ্ধি ও মাইকিং করা হয়। এ সময় গরিব-অভাবি লোকদের মধ্যে মোট ১২০০ মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়।

এ ছাড়া শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে মোবাইল কোর্টে ১০৬টি মামলায় ১০৬ জন ব্যক্তিকে মোট  ২৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। অতিরিক্ত জেলা মাজিস্ট্রেট ভাস্কর দেবনাথ বাপ্পি জানান, জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঢাকার মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা