kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

তারেকের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে অভিযোগ সুনামগঞ্জ আদালতে

সুনামগঞ্জ প্রতিনিধি    

২২ মার্চ, ২০২১ ১৪:২৭ | পড়া যাবে ২ মিনিটে



তারেকের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে অভিযোগ সুনামগঞ্জ আদালতে

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ফাইল ছবি।

জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক ও প্রথম রাষ্ট্রপতি হিসেবে উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বক্তব্য দেওয়ার অভিযোগ এনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ২৫ জনের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে অভিযোগ দায়ের করা হয়েছে সুনামগঞ্জ আদালতে।

আজ সোমবার (২২ মার্চ) দুপুরে সুনামগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই অভিযোগ দায়ের করেছেন সিলেটের মোগলাবাজারের বাসিন্দা ও যুক্তরাজ্যপ্রবাসী মো. মইদুল ইসলাম।

আদালতে অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্তারুজ্জামান আহমাদ সেলিম। অভিযোগে বাংলাদেশ ও লন্ডনে বসবাসরত বিএনপির আরো ২৪ জন নেতাকেও আসামি করা হয়েছে।

অভিযোগের বিবরণে উল্লেখ করা হয়েছে, ২০২০ সালের ১৯ ডিসেম্বর তিনি (মইদুল ইসলাম) সুনামগঞ্জ শহরে অবস্থানকালে তারেক রহমানের নামে ইউটিউব চ্যানেলে ওই বছরের ১৬ ডিসেম্বর আপলোড করা একটি ভিডিও দেখতে পান। এতে তারেক রহমান তাঁর বাবা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক ও প্রথম রাষ্ট্রপতি হিসেবে দাবি করেন। তারেক রহমানসহ আসামিরা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর বিরুদ্ধে প্রায়ই বিরুদ্ধাচরণ করেন। তাঁরা শেখ হাসিনার বিরুদ্ধেও লন্ডনে নানা ষড়যন্ত্র করছেন।

বলা হয়েছে, সর্বশেষ গত ২০ জানুয়ারি তারেক রহমান তাঁর ব্যক্তিগত ইউটিউব চ্যানেল থেকে আবারও তাঁর বাবাকে প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক ঘোষণা করেন। আসামিরা মুক্তিযুদ্ধ, জাতীয় সংগীত, জাতির জনক বঙ্গবন্ধুসহ স্বাধীনতার পক্ষের মানুষদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা প্রচার চালান।

সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্তারুজ্জামান আহমদ সেলিম বলেন, 'তারেক রহমানসহ বিএনপির ২৫ নেতার বিরুদ্ধে আইসিটি আইনে অভিযোগ দায়ের হয়েছে। তবে আদালত এ ব্যাপারে স্থানীয় থানাকে ব্যবস্থা নিতে আদেশ দিয়েছেন।'



সাতদিনের সেরা