kalerkantho

শুক্রবার । ১০ বৈশাখ ১৪২৮। ২৩ এপ্রিল ২০২১। ১০ রমজান ১৪৪২

শনিবার থেকে তাপমাত্রা আরো বাড়বে

নিজস্ব প্রতিবেদক   

১৯ মার্চ, ২০২১ ০০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



শনিবার থেকে তাপমাত্রা আরো বাড়বে

কয়েক দিন ধরে দেশের তাপমাত্রা বাড়তির দিকে। আগামীকাল শনিবার থেকে তাপমাত্রা আরো বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। দেশের বেশ কিছু এলাকায় এই তাপমাত্রা সর্বোচ্চ ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হতে পারে।

আবহাওয়াবিদরা জানান, দেশের বেশির ভাগ এলাকার তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস পার হলেই আমরা দাবদাহ বলে থাকি। এরই মধ্যে যশোরে এই মাত্রা অতিক্রম করেছে। শনিবারের পর থেকে আরো একাধিক এলাকায় তাপমাত্রা বাড়বে। তবে দেশের সব জায়গায় তাপমাত্রা বাড়বে না। রাজশাহী, খুলনা, বরিশাল বিভাগের কিছু এলাকায় এই তাপমাত্রা বাড়তে পারে। 
গতকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা অনেকটাই পরিবর্তিত থাকতে পারে। তবে পরবর্তী ৪৮ ঘণ্টায় সামান্য পরিবর্তন এবং আগামী পাঁচ দিনে তাপমাত্রা বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া সীতাকুণ্ডে ৩৫.৮, রাঙামাটিতে ৩৫.৫, মোংলায় ৩৫.৭ সহ একাধিক এলাকায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৭.২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবার্তায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তত্সংলগ্ন এলাকায় অবস্থান করছে। এ ছাড়া মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মন্তব্য



সাতদিনের সেরা