kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

ফরিদপুর মেডিক্যাল কলেজ এখন বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ

নিজস্ব প্রতিবেদক    

১৭ মার্চ, ২০২১ ২৩:০২ | পড়া যাবে ২ মিনিটে



ফরিদপুর মেডিক্যাল কলেজ এখন বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ

ফরিদপুর মেডিক্যাল কলেজের নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ’ এবং ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল’ করা হয়েছে। নতুন এই নামকরণ বুধবার (১৭ মার্চ) থেকে কার্যকর হয়েছে। আজ বুধবার বিকেল ৩টার দিকে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং ফরিদপুর-১ আসনের সাংসদ আব্দুর রহমান প্রধান অতিথি হিসেবে এ ফলক উন্মোচন করেন। 

উল্লেখ্য, গত ১৮ ফেব্রুযারি ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ কলেজ ও হাসপাতালের নতুন নামকরণের অনুমোদন চেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে আবেদন করেন। গত ১২ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এ প্রস্তাবের অনুমোদন দেন।

এদিকে, আজ ফরিদপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে কর্তৃপক্ষ। আজ প্রথম দিন কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাব বোস প্রমুখ। এছাড়া সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নাক, কান, গলা বিভাগের প্রধান ডা. শফিক উর রহমান কালের কণ্ঠকে বলেন, এতদিন ধরে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কোনো সরকারি প্রতিষ্ঠান ছিল না। তার জন্মদিনে আমাদের এই মেডিক্যাল কলেজ ও হাসপাতাল যাত্রা শুরু করেছিল। সে কারণেই আমরা এই মেডিক্যাল কলেজটিকে তার নামে নামকরণ করার উদ্যোগ নেই। তারই ধারাবাহিকতায় আমরা এই বিষয়ক কাগজপত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তরে পাঠাই। তিনি স্বাক্ষর করার পর আজ থেকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল হলো। 

মন্তব্য



সাতদিনের সেরা