kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

টুঙ্গিপাড়া এবং স্বাধীনতার স্মৃতিবিজড়িত মুজিবনগর

দুই ঐতিহাসিক স্থানকে সংযুক্ত করতে বিআরটিসির বাস সার্ভিস চালু

অনলাইন ডেস্ক   

১৭ মার্চ, ২০২১ ১৮:৪৪ | পড়া যাবে ১ মিনিটে



দুই ঐতিহাসিক স্থানকে সংযুক্ত করতে বিআরটিসির বাস সার্ভিস চালু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ দুটি স্থানকে  সংযুক্ত করতে বিআরটিসি'র বাস সার্ভিস চালু হয়েছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি আজ ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এই বাস সার্ভিস  উদ্বোধন করেন। এই বাস সার্ভিস জাতির পিতার জন্ম স্থান টুঙ্গিপাড়া এবং স্বাধীনতার স্মৃতিবিজড়িত মুজিবনগরে চলাচল করবে।

উদ্বোধনকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, গোপালগঞ্জের টুঙ্গীপাড়া এবং মেহেরপুরের মুজিবনগর এই দুইটি স্থান ঐতিহাসিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত টুঙ্গীপাড়া এবং দেশের প্রথম রাজধানী মুজিবনগরে গিয়ে দেশের ইতিহাসকে আরো নিবিড় ভাবে জানতে অনেকেরই আগ্রহ রয়েছে। কিন্তু অনেক সময় যাতায়াতের অসুবিধার কারণে অনেকের যাওয়া হয়ে ওঠে না। এই সার্ভিস চালুর ফলে সেই অসুবিধা অনেকটাই দূর হবে।

শীতাতপ নিয়ন্ত্রিত এই বাসটি মুজিবনগর ও টুঙ্গীপাড়া হতে প্রতিদিন সকাল ছয়টায় ছাড়বে।  ১৭ থেকে ২২ মার্চ এবং ২৮ থেকে ৩১ মার্চ এই দশদিনের জন্য ২০০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। পরবর্তীতে এই ভাড়া যাত্রীদের চাহিদার প্রেক্ষিতে নির্ধারণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা