kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

প্যারেড স্কয়ারে ‘মুজিব চিরন্তন’ উদযাপন শুরু

অনলাইন ডেস্ক   

১৭ মার্চ, ২০২১ ১৭:১২ | পড়া যাবে ২ মিনিটে



প্যারেড স্কয়ারে ‘মুজিব চিরন্তন’ উদযাপন শুরু

জাতীয় প্যারেড গ্রাউন্ডে ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে শুরু হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালা।

আজ বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে মঞ্চে দাঁড়িয়ে শত শিশুশিল্পীর কচিকণ্ঠে ধ্বনিত হলো জাতীয় সংগীত 'আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি'। আর এর মাধ্যমেই শুরু হলো হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে 'মুজিব চিরন্তন' প্রতিপাদ্য নিয়ে ১০ দিনের বর্ণিল উৎসব।

জাতীয় প্যারেড স্কয়ারে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মালদ্বীপের ফার্স্টলেডি ফাজনা আহমেদ, বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের স্ত্রী রাশিদা খানম, বঙ্গবন্ধুর ছোট মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানাসহ মন্ত্রিপরিষদ সদস্য, বিভিন্ন দেশের কূটনীতিক, দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, বিভিন্ন বাহিনী ও সংস্থা প্রধান, সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর বছরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর এ আয়োজনের দায়িত্বে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।

মন্তব্য



সাতদিনের সেরা