kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

মানববন্ধন-সমাবেশ

তিস্তাসহ অভিন্ন ৫৪ নদীর পানির ন্যায্য হিস্যা দাবি গণতান্ত্রিক বাম ঐক্যের

নিজস্ব প্রতিবেদক    

১৬ মার্চ, ২০২১ ১৫:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



তিস্তাসহ অভিন্ন ৫৪ নদীর পানির ন্যায্য হিস্যা দাবি গণতান্ত্রিক বাম ঐক্যের

তিস্তাসহ অভিন্ন ৫৪ নদীর পানির ন্যায্য হিস্যা দাবি করেছে গণতান্ত্রিক বাম ঐক্য। আজ মঙ্গলবার (১৬ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে এই দাবি জানান বক্তারা। এছাড়া সীমান্ত হত্যা বন্ধ ও বাংলাদেশ-ভারতের মধ্যে বাণিজ্যিক বৈষম্য অবসানের দাবি জানান তাঁরা।

সমাবেশে সভাপতির বক্তব্যে গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও সোস্যাল ডেমোক্রেটিক পার্টির (এসডিপি) আহ্বায়ক আবুল কালাম আজাদ বলেন, 'স্বাধীনতার পর থেকে নতজানু পররাষ্ট্রনীতির কারণে তিস্তাসহ অভিন্ন ৫৪ নদীর পানির ন্যায্য হিস্যা বাংলাদেশ পায়নি। রাষ্ট্রীয় পর্যায় থেকে সীমান্ত হত্যার কঠোর প্রতিবাদ না করায় সীমান্তে  নিরীহ বাংলাদেশিদের হত্যার মিছিল এখনো চলছে। দূর হয়নি বাণিজ্যিক বৈষম্য। এসব বিষয়ে এখনই কার্যকর পদক্ষেপ নিতে হবে।

সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক সামছুল আলম বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশে আসছেন। বাংলাদেশ ও ভারতের দুই দেশের প্রধানমন্ত্রী সীমান্ত হত্যার বন্ধে কার্যকার পদক্ষেপ নেবেন এটাই জনগণ প্রত্যাশা করে। সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী বলেন, 'পররাষ্ট্রমন্ত্রীর হাস্যকর বক্তব্যে দেশবাসী হতাশ। অবশ্যই জাতীয় স্বার্থে নদীর পানিসহ অন্যান্য বিষয়ে ভারতের সঙ্গে আলোচনা করতে হবে।'

পিডিবি'র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে নরেন্দ্র মোদীকে আমন্ত্রণের নিন্দা জানিয়ে বলেন, সাম্প্রদায়িক নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ বাংলাদেশের অসাম্প্রদায়িক সংবিধানের ওপর আঘাত।



সাতদিনের সেরা