kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

অস্ত্র মামলায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ২৯ মার্চ

অনলাইন ডেস্ক   

১৬ মার্চ, ২০২১ ১৫:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



অস্ত্র মামলায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ২৯ মার্চ

মো. মনির হোসেন ওরফে গোল্ডেন মনির। ফাইল ছবি।

অস্ত্র মামলায় মো. মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ২৯ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েশ ছুটিতে থাকায় আজ মঙ্গলবার (১৬ মার্চ) ভারপ্রাপ্ত বিচারক কে এম রবিউল আলম অভিযোগ গঠন শুনানির নতুন এই দিন ধার্য করেন।

গত ৮ মার্চ এই মামলার অভিযোগপত্র গ্রহণ করে চার্জ শুনানির জন্য ১৬ মার্চ দিন ধার্য করেছিলেন আদালত।

গত ২০ জানুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন আদালতে আদালতে অস্ত্র ও মাদক মামলায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা ডিবির গুলশান বিভাগের পরিদর্শক আব্দুল মালেক। গত ১৭ ফেব্রুয়ারি বিচারের জন্য এই আদালতে বদলির আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ।

অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্রে ১৭ জনকে সাক্ষী করা হয়েছে। এই আইনে অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

গত বছরের ২০ নভেম্বর রাজধানীর মেরুল বাড্ডায় ডিআইটি প্রজেক্টে মনিরের বাসায় অভিযান চালায় র‌্যাব। এরপর তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর হেফাজত থেকে একটি বিদেশি পিস্তল, কয়েক রাউন্ড গুলি, বিদেশি মদ এবং বিপুল বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়। এ ছাড়া তাঁর বাসা থেকে আট কেজি স্বর্ণ ও এক কোটি ৯ লাখ টাকা জব্দ করা হয়।

ওই ঘটনায় গত ২২ নভেম্বর বাড্ডা থানায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে তিনটি মামলা করে র‌্যাব।



সাতদিনের সেরা