kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

শীতের পর নগরে প্রথম বৃষ্টি

অনলাইন ডেস্ক   

১৩ মার্চ, ২০২১ ১৭:০৬ | পড়া যাবে ২ মিনিটে



শীতের পর নগরে প্রথম বৃষ্টি

শনিবার দুপুরের পর থেকেই রাজধানীতে মেঘের ঘনঘটা ছিল। রোদের দেখা নেই। এই মনে হচ্ছে ঝুম বৃষ্টি এলো, আবার এই যেন মেঘ সরে গিয়ে রোদের দেখা মিলবে। কিন্তু সেই বৃষ্টি হলো বেশ জোরেসোরেই। শীতের পর আজই হলো প্রথম বৃষ্টি। তাও আবার ঝড়ের পর। এদিকে ঝড়ো হাওয়ার কারণে বিভিন্ন অঞ্চলের নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

ঢাকায় সামান্য বৃষ্টিপাত হচ্ছে। তবে কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে। দেশের অনেক স্থানেই সামান্য অথবা হালকা বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথাও আবার অস্থায়ী দমকা হাওয়ার সঙ্গে হচ্ছে বজ্রবৃষ্টিও বলেও আজ শনিবার বিকেল চারটায় পূর্বাভাসে এমনটাই জানানো হয়।

আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুমারখালীতে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন রাজারহাটে ১৯ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মন্তব্য



সাতদিনের সেরা