kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

আ. লীগের সিংহাসন ধুলায় মিশিয়ে না দিয়ে বিএনপি থামবে না : রিজভী

অনলাইন ডেস্ক   

১০ মার্চ, ২০২১ ১৩:৩০ | পড়া যাবে ২ মিনিটে



আ. লীগের সিংহাসন ধুলায় মিশিয়ে না দিয়ে বিএনপি থামবে না : রিজভী

বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দিচ্ছেন রিজভী। ছবি: সংগৃহীত

সরকারের পতন ছাড়া বিএনপির প্রতিবাদ মিছিল থামবে না জানিয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, 'আমাদের প্রতিবাদী মিছিলে তরুণ-যুবকদেরকে আরো বেশি সম্পৃক্ত করতে হবে। অবৈধ আওয়ামী লীগ সরকারের রাজসিংহাসন ধুলায় মিশিয়ে না দেওয়া পর্যন্ত আমরা থামব না।'

বুধবার (১০ মার্চ) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ঢাকা দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুর মুক্তির দাবিতে এই বিক্ষোভ হয়।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে কাকরাইলের নাইটিংগেল রেস্তোরাঁ প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে সমাবেশের মাধ্যমে মিছিলটি শেষ হয়।

দলের ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, ক্ষমতাসীন ভোটচোর সরকারের বিরুদ্ধে আমাদের প্রতিবাদ মিছিল থামানো যাবে না। আমাদের প্রতিবাদী মিছিলে তরুণ-যুবকদেরকে আরো বেশি সম্পৃক্ত করতে হবে। অবৈধ আওয়ামী লীগ সরকারের রাজসিংহাসন ধুলায় মিশিয়ে দিতে হবে।

তিনি সরকারের উদ্দেশে বলেন, প্রধানমন্ত্রী দেশের শ্রেষ্ঠ সন্তান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার বিরুদ্ধে মিথ্যাচার করেছেন। মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার যে বক্তব্য দিয়েছেন তা মানসিক বিকৃতির বহিঃপ্রকাশ। দেশের একজন রাজনীতিবিদ হিসেবে এ ধরনের নির্জলা কুৎসা রটানোর মতো জঘন্য কাজ কেউ করতে পারে বলে মনে হয় না।

তিনি বলেন, শেখ হাসিনা বলেছেন, ২৫শে মার্চে যখন রাস্তায় রাস্তায় সারা দেশে জনগণ ব্যারিকেড দিচ্ছে, চট্টগ্রামেও দেশবাসী ব্যারিকেড সৃষ্টি করলে জিয়াউর রহমান নাকি গুলি করেছিল। তাহলে তিনি কত বড় পারভারটেড (ইতিহাস বিকৃতিকারী)। আসলে চারদিকে ধিক্কার উঠেছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আজকে যুবদল নেতা রফিকুল আলম মজনুকে গ্রেপ্তার করে ক্ষমতায় টিকে থাকার দিবাস্বপ্ন পূরণ হবে না। এ সময় তিনি যুবদল নেতা জাকির হোসেন সিদ্দিকী, শরীফসহ সবার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে যুবদলের সেক্রেটারি সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা দক্ষিণ যুবদলের সেক্রেটারি গোলাম মাওলা শাহিন, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় নেতা মো. আবুল হাসান, মেহবুব মাসুম শান্ত, তোফাজ্জল হোসেন কাজল, ফারুক পাটোয়ারীসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা