kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

বঙ্গবন্ধু ও বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের সমাধিতে ভারতীয় নৌবাহিনী প্রতিনিধিদের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক   

৯ মার্চ, ২০২১ ২৩:৫৬ | পড়া যাবে ১ মিনিটে



বঙ্গবন্ধু ও বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের সমাধিতে ভারতীয় নৌবাহিনী প্রতিনিধিদের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সফররত ভারতীয় নৌবাহিনীর প্রতিনিধিরা মঙ্গলবার (৯ মার্চ) টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

পরে তারা জাতির পিতার বাড়ি, জাদুঘর ও লাইব্রেরি পরিদর্শন করেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এর আগে তারা বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিনের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান।

আজ মঙ্গলবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে ভারতীয় নৌবাহিনীর দুটি যুদ্ধজাহাজ 'কুলিশ' ও 'সুমেধা' গত সোমবার তিন দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসে পৌঁছায়। সফরে ভারতীয় নৌবাহিনীর প্রতিনিধিদের মধ্যে রয়েছেন কমডোর মহাদেব গোর্বধন রাজু এবং জাহাজ দুটির অধিনায়ক কমান্ডার সঞ্জীব অগ্নিহোত্রি ও কমান্ডার গৌরব দুর্গাপাল।

এছাড়া ভারতীয় নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকরা বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ/ঘাঁটিসহ মোংলা ও খুলনার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন। শুভেচ্ছা সফর শেষে জাহাজ দুটি আগামীকাল বুধবার বাংলাদেশ ত্যাগ করবে।

মন্তব্য



সাতদিনের সেরা