kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

নারীদেরও পুরুষের মতো মেধা ও জ্ঞান আছে : মনোয়ারা হাবীব

অনলাইন ডেস্ক   

৮ মার্চ, ২০২১ ২১:১৮ | পড়া যাবে ২ মিনিটে



নারীদেরও পুরুষের মতো মেধা ও জ্ঞান আছে : মনোয়ারা হাবীব

ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের (ডিএফডি) প্রথম নারী কন্ট্রোলার জেনারেল (সিজিডিএফ) মনোয়ারা হাবীব বলেছেন, নারীরা ঘর থেকে শুরু করে সরকারি-বেসরকারি অফিস-আদালতে তার নিজ যোগ্যতায় এগিয়ে যাচ্ছে। নারীকে ছোট বা খাটো করে দেখার কিছু নেই। নারীদেরও পুরুষের মতো সমান মেধা, জ্ঞান ও চেষ্টা রয়েছে।

আজ সোমবার বেলা ১১টার দিকে রাজধানীর সেগুন বাগিচায় সিজিডিএফ কার্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মনোয়ারা হাবীব বলেন, আমি বিশ্বাস করি বছরের মাত্র একটি দিন নয় প্রতিটি দিনই নারীর, প্রতিটি দিনই পুরুষের। নারী-পুরুষ একে অপরের পরিপূরক। কোনো কোনো ক্ষেত্রে নারী অনেক এগিয়ে, আবার কোনো ক্ষেত্রে পুরুষ এগিয়ে। মানুষ হিসেবে উভয়ই সমান মর্যাদা, সম্মান ও শ্রদ্ধার যোগ্য।

তিনি বলেন, নারীরা তার নিজ যোগ্যতার বলে ভালো অবস্থান তৈরি করে নিতে পারে। তাদের স্বপ্ন বাস্তবায়নে প্রয়োজনীয় পরিবেশ তৈরি করতে পরিবার থেকে শুরু করে সবার সহযোগিতার প্রয়োজন রয়েছে। একজন কর্মজীবী নারীকে ঘর ও অফিস একসঙ্গে সামলানো অনেক কষ্ট করতে হয়। এ ক্ষেত্রে পরিবারের যেসব পুরুষ বা অন্যান্য সদস্য রয়েছেন তাদের উচিত কর্মজীবী নারীর পাশে দাঁড়ানো, তার ঘরের কাজে সহযোগিতা করা।

এসএফসি (ডিপি) ডা. তানজিনা ইসলামের সভাপতিত্বে সিজিডিএফ মনোয়ারা হাবীবকে ফুল দিয়ে বরণ করে নেন অনুষ্ঠানের সভাপতি ও বিভাগের ঊর্ধ্বতন নারী কর্মকর্তাগণ। এ সময় কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। সভায় জেসিজিডিএফ মোহাম্মদ আমীমূল এহসান কবীর, এফসি (আর্মি) পে-১ রওনক তাসলিমা, জেএফসি (এয়ার) সেলিনা খন্দকার, ডিএফসি (ডিপি) কাজী মাহেজাবিন ফাতেমাসহ বিভাগীয় অন্যান্য নারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা