kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বললেন

‘উন্নত সমৃদ্ধ রাষ্ট্রের জন্য নারীদের কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে’

নিজস্ব প্রতিবেদক   

৮ মার্চ, ২০২১ ২০:২৭ | পড়া যাবে ২ মিনিটে



‘উন্নত সমৃদ্ধ রাষ্ট্রের জন্য নারীদের কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে’

ফাইল ফটো

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে হলে নারীদের কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে।

আজ মেহেরপুর জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন আমাদের দেশের জনসংখ্যার প্রায় অর্ধেকই নারী। তাই নারীরা যত কর্মদক্ষ ও স্বাবলম্বী হবে ততই দেশের কল্যাণ হবে। এই বিশাল মানব সম্পদকে কাজে লাগাতে পারলে দেশ দ্রুতই সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। দেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে হলে নারীদের কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকারের ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নের মাধ্যমে নারীদের অর্থনৈতিক মুক্তি সহজতর হয়েছে। নারীরা এখন ঘরে বসেই ই-কমার্স এর মাধ্যমে বিভিন্ন ব্যবসা করতে পারছে। ফলে তারা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, নারীদের কর্মদক্ষ করে গড়ে তুলতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই। তাই নারীদেরকে যথাযথ প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে।

মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

মন্তব্য



সাতদিনের সেরা