kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

মুক্তিযোদ্ধা শাহরিয়ার রুমী লাইফ সাপোর্টে

নিজস্ব প্রতিবেদক    

৮ মার্চ, ২০২১ ১৫:২৫ | পড়া যাবে ২ মিনিটে



মুক্তিযোদ্ধা শাহরিয়ার রুমী লাইফ সাপোর্টে

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ছাত্রলীগ নেতা এম এম শাহরিয়ার রুমী। ফাইল ছবি।

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ছাত্রলীগ নেতা এম এম শাহরিয়ার রুমী গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন।

আওয়ামী লীগ নেতা রুমী বঙ্গবন্ধুর বাল্যবন্ধু, মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক গভর্নর ও সংবিধান রচয়িতাদের অন্যতম ফরিদপুরের কৃতি সন্তান অ্যাডভোকেট শামসুদ্দীন মোল্লার বড় ছেলে।

পারিবারিক সূত্র জানায়, টানা ১৯ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন এম এম শাহরিয়ার রুমী। চার বছর আগে তাঁর দুটি কিডনি অকেজো হয়ে যায়। সপ্তাহে তিনবার ডায়ালাইসিস করাতে হয়। গত ১৫ ফেব্রুয়ারি বড় ধরনের হার্ট অ্যাটাক হলে তাঁকে ১৬ ফেব্রুয়ারি স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ২৪ ফেব্রুয়ারি ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে ওইদিনই তাঁর হার্টে অ্যানজিওপ্লাস্টির মাধ্যমে রিং বসানো হয়। এরপর ব্রেইন স্ট্রোক হওয়ায় তাঁর মস্তিষ্কে বড় ধরনের অস্ত্রপচার করা হয়। ২৫ ফেব্রুয়ারি থেকে তিনি লাইফ সাপোর্টে আছেন।

রুমীর সহপাঠী প্রখ্যাত নিউরো বিশেষজ্ঞ প্রফেসর দ্বীন মোহাম্মদ ২ মার্চ ইউনাইটেড হাসপাতালে তাঁকে দেখে বলেছেন রুমীকে সিএমএইচে নিতে হবে, কারণ এই চিকিৎসা দীর্ঘদিনের ও অনেক ব্যয়সাপেক্ষ। মস্তিষ্কে এখনো রক্ত জমাট বেঁধে থাকায় গত ৬ মার্চ তাঁর শরীরে আরো তিনটি অস্ত্রপচার হয়।

এদিকে, রুমীর মা শামসুদ্দীন মোল্লার স্ত্রী যোবায়দা শামসুদ্দীন ডিমেনশিয়ায় আক্রান্ত। পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

শাহরিয়ার রুমীর ছোট ভাই, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ কমিটির সদস্য কামরুজ্জামান কাফী প্রধানমন্ত্রী সমীপে লেখা এক চিঠিতে এম এম শাহরিয়ার রুমীর পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন।

'স্বাধীনতার এই সুবর্ণ জয়ন্তীতে প্রধানমন্ত্রী আমাদের পরিবারের পাশে দাঁড়ালে আমাদের বাবা মরহুম শামসুদ্দীন মোল্লার আত্মা শান্তি পাবে' বলেও উল্লেখ করা হয়েছে চিঠিতে। 

মন্তব্য



সাতদিনের সেরা