kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

সারা দেশে পুলিশের ৭ই মার্চ উদযাপন

‘জাতির অস্তিত্বের সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে রয়েছেন বঙ্গবন্ধু’

নিজস্ব প্রতিবেদক   

৭ মার্চ, ২০২১ ২০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



‘জাতির অস্তিত্বের সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে রয়েছেন বঙ্গবন্ধু’

দেশের ৬৬০ থানায় একযোগে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করছে পুলিশ। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করা হয়েছে। এ উপলক্ষে রবিবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইনসে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে দেশব্যাপী আনন্দ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, বাঙালি জাতির অস্তিত্বের সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে যে প্রত্যয় রয়েছে তা বাস্তবায়নে কাজ করতে হবে। তাকে নিয়ে চর্চা করতে হবে।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্য নিয়ে কাজ করতে হবে জানিয়ে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, দেশকে আধুনিক বাংলাদেশে রূপান্তর করতে সবাইকে এগিয়ে আসতে হবে। ১৮ কোটি মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ক্ষুধা ও দারিদ্র্যকে তলানি করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

১৯৭১ সালের স্মৃতি তুলে ধরে আইজিপি বলেন, সে সময় আমি চতুর্থ শ্রেণির ছাত্র ছিলাম। দারিদ্র্যের কঠোর রূপ দেখেছি। সে সময় ক্ষুধা ও দারিদ্র্য নিয়তি হিসেবে মেনে নিয়েছিল জনগণ। সেই সময়ের বিভীষিকাময় ইতিহাস মনে পড়লে এখনও শিহরিত হই।  

অনুষ্ঠানের শুরুতেই ৭ই মার্চ নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এতে উপস্থিত ছিলেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) ড. মইনুর রহমান চৌধুরী, ঢাকা মহানগর পুলিশ ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) কৃষ্ণ পদ রায়, অভিনেতা আলমগীর প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা