kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনাসভা করবে বিএনপি

অনলাইন ডেস্ক   

৬ মার্চ, ২০২১ ২১:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনাসভা করবে বিএনপি

আগামীকাল ঐতিহাসিক ৭ই মার্চ। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। এদিনকে স্মরণে আগামীকাল রবিবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বিএনপির জাতীয় কমিটি আলোচনা সভার আয়োজন করেছে।

আজ শনিবার সন্ধ্যায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য জেড খান মো. রিয়াজউদ্দীন নসু এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অংশগ্রহণ করবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা। সভায় সভাপতিত্ব করবেন জাতীয় কমিটির আহ্বায়ক ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সভা পরিচালনা করবেন জাতীয় কমিটির সদস্য সচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

এদিকে শনিবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ঐতিহাসিক ৭ মার্চ পালনের ঘোষণা আরেকটা রাজনৈতিক ভন্ডামি ছাড়া আর কিছুই না। এর মধ্য দিয়ে তারা তাদের মুখচ্ছবিকে মুখোশ দিয়ে ঢাকতে চাইছে।

তিনি বলেন, আজ হঠাৎ করে ৪৬ বছর পর বিএনপির বোধোদয় হয়েছে। যে ৭ই মার্চকে তারা নিষিদ্ধ করেছিল। ৭ই মার্চের সেই ঐতিহাসিক ভাষণ শুধু নিষিদ্ধই করেনি, এ ভাষণ যারা বাজাত সেই তাদেরকে নির্যাতন করত, জেলে দিত এবং অনেককে অত্যাচার নির্যাতন করে পঙ্গু পর্যন্ত করে দিয়েছিল ৭ই মার্চের ভাষণ বাজানোর অপরাধে।

উল্লেখ্য, গত ২৭ ফেব্রুয়ারি স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর কর্মসূচি উপলক্ষে রাজধানীর গুলশানের একটি মিলনায়তনে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৭ই মার্চ পালনের ঘোষণা দেন।

মন্তব্য



সাতদিনের সেরা